চাঁদপুরে কারাগার থেকে মুক্তির দিনে বিএনপি নেতার মৃত্যু!

কবির হোসেন মিজি :
চাঁদপুর জেলা কারাগারে থাকা এনআই এ্যাক্টের মামলায় সাজাপ্রাপ্ত ৫ মামলার আসামী মো. আলম খান (৫০) হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তিনি চাঁদপুর পৌরসভার ১৩নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি ছিলেন।

সোমবার (৫ জুন) সকাল আনুমানিক সাড়ে ৯টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। আলম খান চাঁদপুর শহরের খলিশাডুলি ওয়াপদা গেইট খান বাড়ির হাজী শামসুল হক খানের ছেলে।

চাঁদপুর জেলা কারাগারের ডেপুটি জেলার মো. ইউসুফ জানান, সকাল ৮টা ১০ মিনিটের দিকে আলম খাঁন অসুস্থতা বোধ করলে সরকারি জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসি এবং তার পরিবারের সদস্যদেরকে অবহিত করি। পরিবারের সদস্যরাও তাৎক্ষণিক হাসপাতালে আসেন।

আলম খানের পিতা শামসুল হক খান জানান, চাঁদপুর আইএফআইসি ব্যাংকে তার ছেলের সাড়ে ৩ কোটি টাকার ঋণ ছিল। কিন্তু ঋণের চাইতে অধিক টাকার সম্পত্তি বন্ধকও ছিল ব্যাংকে। তারপরও মামলার কারণে তার সাজা হয়।

তিনি আরো জানান, উচ্চ আদালত থেকে তার ছেলেকে জামিন দেওয়া হয়েছে। গতকাল রোববার তার বেইলবন্ড নিয়ে আমি চাঁদপুর আসি। আজ সোমবার (৫ জুন) কারাগার থেকে তার ছেলে মুক্তি পাওয়ার কথা ছিল। আর সেই দিনই পৃথিবী থেকে বিদায় নিয়েছে তার ছেলে।

এদিকে আলম খানের মৃত্যুর খবর শুনে তার পরিবারের সদস্য, এলাকাবাসী ও বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী-সমর্থকরা হাসপাতালে ছুটে আসেন। এ সময় হাসপাতাল প্রাঙ্গণে শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়।

শেয়ার করুন