চাঁদপুরে জনসমাগম ঠেকাতে কঠোর অবস্থান

শরীফুল ইসলাম :
চাঁদপুরে দোকানপাট ও মার্কেটগুলো খোলা না রাখা সংক্রান্ত জেলা প্রশাসনের নির্দেশনা গতকাল থেকেই কার্যকর করা শুরু হয়েছে। চাঁদপুরে কয়েক দিন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ার কারণে ব্যবাসায়ীদের সাথে নিয়ে এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এদিকে সকাল থেকে চাঁদপুর শহরে প্রবেশের প্রধান সড়কগুলোতে পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সেনাবাহিনী সাথে নিয়ে প্রশাসনের কর্মকর্তারা তৎপর ছিলেন। অন্যসব দিনের থেকে রোববার চাঁদপুরে সেনাবাহিনী কঠোর অবস্থানে মাঠে নজরদারি রাখে।

অন্যদিকে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের নেতৃত্বে শহরের ষোলঘর থেকে একটি দল সড়কে অবস্থান নেয়। এ সময় তারা চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে যানবাহন নিয়ন্ত্রণের চেষ্টা করে।

একই সময় চাঁদপুর বাসস্ট্যান্ড এলাকায় সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরীর নেতৃত্বে চেকপোস্ট পরিচালনা করতে দেখা যায়। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের তিনটি দল শহরের প্রবেশকারী বিভিন্ন যানবাহনের গতিরোধ করে তা ফিরিয়ে দেওয়ার চেষ্টা করে।

চাঁদপুর রেলওয়ে হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ার হোসেন আনু বলেন, জেলার সবচেয়ে বড় এই মার্কেটে ৫ হাজার মানুষ ব্যবসার সঙ্গে জড়িত। করোনা পরিস্থিতির কারণে ঈদ পর্যন্ত মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানান তিনি।

অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, জনসমাগম ঠেকাতে নতুনভাবে চাঁদপুরে কড়াকড়ি আরোপ করা হয়েছে। এ সময় দোকানপাট মার্কেট খোলা এবং অযাচিত যানবাহন নিয়ন্ত্রণে কাজ করবে প্রশাসন।

শেয়ার করুন

মন্তব্য করুন