চাঁদপুরে নতুন ৮৪ রিপোর্টের ৪টি করোনা পজেটিভ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে রোববার আরো ৪জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরের ১জন, মতলব উত্তরের ১জন ও হাজীগঞ্জের ২জন। একই দিনে করোনা থেকে সুস্থ ঘোষণা করা হয়েছে ১০জনকে। এর মধ্যে চাঁদপুর সদরের ২জন, হাইমচরের ১জন, শাহরাস্তির ৩জন, মতলব দক্ষিণের ২জন ও মতলব উত্তরের ৩জন।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২০৮৬জন। এর মধ্যে মৃতের সংখ্যা ৭৬জন। সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানানো হয়েছে। সূত্র জানায়, রোববার (২৩ আগস্ট) চাঁদপুরস্থ ভাষাবীর এম এ ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাব থেকে মোট ৮৪টি রিপোর্ট আসে। এর মধ্যে ৪টি রিপোর্ট করোনা করোনা পজেটিভ। বাকী ৮০টি রিপোর্ট করোনা নেগেটিভ।

চাঁদপুরে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ২০৮৬জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৮৩০জন, ফরিদগঞ্জে ২৪২জন, মতলব দক্ষিণে ২২৪জন, শাহরাস্তিতে ২০৩জন, হাজীগঞ্জে ১৯২জন, মতলব উত্তরে ১৮০জন, হাইমচরে ১৩৫জন ও কচুয়ায় ৮০জন।

জেলায় মোট ৭৬জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ২১জন, হাজীগঞ্জে ১৭জন, ফরিদগঞ্জে ১১জন, মতলব উত্তরে ১০জন, শাহরাস্তিতে ৭জন, কচুয়ায় ৬জন, মতলব দক্ষিণে ৩জন ও হাইমচরে ১জন।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ আরো জানান, রোববার পর্যন্ত সংগৃহীত মোট নমুনার সংখ্যা ৮৩৬৯টি। রিপোর্ট এসেছে ৮৩০৪টি। তিনি আরো জানান, জেলায় আক্রান্ত ২০৮৬জনের মধ্যে ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৬৩৮জন। চিকিৎসাধীন আছেন ৩৭২জন।

এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ৭৯৬জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৭৭৭জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ১৯জন। এছাড়া জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১১৬০৫জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৯৮২৭জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৭৭৮জন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)