চাঁদপুরে নৌ-পুলিশের অভিযানে ৩০ লাখ মিটার কারেন্ট জালসহ ৬ জেলে আটক

কবির হোসেন মিজি
চাঁদপুর হরিনা ঘাট নৌ-পুলিশ ফাঁড়ির পৃথক দু’টি অভিযানে ৩০ লাখ মিটার কারেন্ট জাল ১টি জেলে নৌকা ও ১২০ কেজি জাটকাসহ ৬ জেলেকে আটক করা হয়েছে। রোববার দুপুরে ২ টা থেকে রাত ৮টা পর্যন্ত চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষীপুর মডেল ইউনিয়নের বহরিয়া ও ১১নং ইব্রাহীমপুর ইউনিয়নের সাখুয়া ঘাটের পশ্চিম পার্শ্বে মেঘনা নদীতে পৃথক দুটি অভিযান পরিচালনা করা হয়।

এ সময় মেঘনা নদীতে জাটকা নিধন কালে জেলেদের কাছ থেকে ৩০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল ১২০ কেজি জাটকা ও একটি জেলে নৌকাসহ ৬জন জেলেকে আটক করে হরিনা নৌ-পুলিশ।জব্দকৃত কারেন্ট জালের আনুমানিক মূল্য আট কোটি চল্লিশ লাখ টাকা।

আটকৃত জেলেরা হলেন- মতলব উত্তরের জহিরাবাদ এলাকার জাফর আলী খান পুত্র মােঃ আরশাদ খা (৩৫), এখলাছপুর দক্ষিণ বোরোচর এলাকার মৃত রাজ্জাক মল্লার পুত্র দেলােয়ার মােল্লা (৩২), আনোয়ার মোল্লার পুত্র মােঃ আল-ইসলাম (১৯), মৃত রাজ্জাক মল্লার পুত্র মােঃ বাবু মােল্লা (২৫), একই এলাকার কুরালি বাড়ির মৃত হাসান আলীর পুত্র রহমত আলী কুড়ালী (৪৫) ও মৃত এরফান নিজের পুত্র মােঃ মামুন মিজি (২১)।

জানা যায়, নৌ-পুলিশ সুপার, কামরুজ্জামানের নিদের্শে হরিনাঘাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই গোলাম মোঃ নাসিম হোসেনের নেতৃত্বে এসআই রেদোয়ান, এএসআই আক্কাস আলী, এএসআই/শহিদুল ইসলাম, নায়েক সোহেল রানাসহ সঙ্গীয় ফোর্স অভিযান পরিচালনা করেন।

পরে মৎস্য কর্মকর্তার অনুমতিক্রমে জব্দকৃত কারেন্ট জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং জাটকাগুলো রাতেই হরিনা এলাকার গরীব অসহায় দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়।

হরিনাঘাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই গোলাম মোঃ নাসিম হোসেন জানান, নৌ-পুলিশ সুপার কামরুজ্জামানের নেতৃত্বে আমরা বহরিয়া ও ইব্রাহিমপুর ইউনিয়নের সাখুয়া গ্রামে পৃথক দু’টি অভিযান পরিচালনা করি। এ সময় আমরা জেলেদের কাছ থেকে মালিকবিহীন ৩০ লাখ মিটার কারেন্ট জাল, ১২০ কেজি জাটকা এবং একটি নৌকাসহ ৬জন জেলেকে আটক করতে সক্ষম হই। আটককৃত আসামীদের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)