চাঁদপুরে পুকুরের পানিতে ডুবে দুই বোনের করুণ মৃত্যু

মোঃ আল আমিন হোসেন :
গোসল করতে গিয়ে পুকুরের পানিতে ডুবে নুরজাহান আক্তার (৬) ও নূহা আক্তার (৫) নামের দুই শিশুর
মৃত্যু হয়েছে। সোমবার (৩১ জুলাই) দুপুরে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের দায়চারা গ্রামের চন্দের বাড়িতে মর্মান্তিক ওই মৃত্যুর ঘটনা ঘটে।

নুরজাহান ও নূহা ওই বাড়ির কাউছার-নাজমা দম্পত্তির দুই কন্যা। দুই শিশু কন্যাকে হারিয়ে বাকরুদ্ধ পিতা-মাতা। এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

সরেজমিন জানা গেছে, বাড়ির কাউছার স্বপরিবারে ঢাকাতে বসবাস করেন। কোরবানী ঈদে তারা গ্রামের বাড়িতে যান। আগামী ৬/৭ আগস্ট স্ত্রী নাজমা বেগমের তৃতীয় সন্তান ভূমিষ্ঠ হওয়ার কথা। তাই আর ঢাকাতে যাওয়া হয়নি।

সোমবার (৩১-এ জুলাই) দুপুরে সন্তান সম্ভবা স্ত্রী রান্নার কাজে ব্যস্তছিলেন। দাদী নাছিমা বেগম (৫২) এর কাছে দুই শিশু পুকুরে গোসল করার জন্য বারবার বারবার বায়না করেন। তিনি তাদের একটু পরে নিজেই গোসল করিয়ে দিবেন বলে একটু অপেক্ষা করতে বলেন।

এরই মধ্যে তারা দাদীর জন্য অপেক্ষা না করে বসতঘরের পাশে ঘাটলা দিয়ে পুকুরে নেমে যায়। এরপর তারা পুকুরের পানিতে ডুবে যায়। এসময় বাড়ির ছালেহা বেগম (৪৫) ওই ঘাটলা দিয়ে গোসল করতে নামলে ডুবে থাকা এক শিশুর নিথর দেহ তার পায়ের সাথে লাগলে তাকে তিনি উঠান।

মুহূর্তে অপর শিশুর দেহের স্পর্শ পান। তিনি দুই শিশুকে উপরে উঠান ও ডাকচিৎকার দেন। এতে বাড়ির ও পরিবারের লোকজন দ্রুত তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত
ঘোষনা করেন।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)