চাঁদপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষে ৫ শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা : আটক ২২

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের হাজীগঞ্জে পুলিশ-বিএনপির সংঘর্ষের ঘটনায় বিএনপি ও যুবদলের ৫ শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় এখন পর্যন্ত আটক করা হয়েছে ২২ নেতা-কর্মীকে। মামলায় এজাহার নামীয় ১৮৬জন ও অজ্ঞাতনামা বিএনপি ও সহযোগী সংগঠনের ২৫০ থেকে সাড়ে ৩ শতাধিক নেতা-কর্মীকে আসামী করা হয়েছে।

রোববার সকালে হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আজিজ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। সন্ধ্যায় পুলিশ তাদেরকে চাঁদপুর আদালতে প্রেরণ করেন। এ সময় থানার ফটকে আটক বিএনপি নেতা-কর্মীদের স্ত্রী, সন্তান, মা-বাবাসহ স্বজনদের জড়ো হতে দেখা যায়।

এর আগে গত শনিবার বিকেলে যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে উপজেলা ও পৌর যুবদল। ওই র‌্যালিটি টোরাগড় থেকে শুরু হয়ে হাজীগঞ্জ বাজারে আসলে পূর্ব বাজারে ব্রিজের উপর পুলিশের সাথে যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এ সময় পুলিশ মিছিলকে ছত্রভঙ্গ করছে টিয়ারসেল ও ফাঁকা গুলি করে।

মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য লায়ন ইঞ্জি. মমিনুল হক, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এ রহিম পাটওয়ারীসহ ১৮৬জনকে এজাহার নামীয় ও ২৫০ থেকে সাড়ে ৩০০জন নেতা-কর্মীকে অজ্ঞাত আসামী করা হয়েছে।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ জানান, পুলিশের উপর হামলার ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। আটক আসামীদের জেলহাজতে প্রেরণ হয়েছে। অন্যান্য আসামীদের ধরতে আমাদের অভিযান অব্যাহত আছে।

শেয়ার করুন