চাঁদপুরে প্রেমে ব্যর্থ হয়ে স্কুলছাত্রীকে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টা

শরীফুল ইসলাম :
চাঁদপুরে প্রেমে ব্যর্থ হয়ে তুলি আক্তার (১৫) নামের এক স্কুলছাত্রী ও তার পরিবারকে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতে চাঁদপুর সদরের ৯নং বালিয়া ইউনিয়নের উত্তর বালিয়া গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক রফিকুল ইসলামসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। ওই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

ওই শিক্ষার্থীর পরিবার ও পুলিশ সুত্রে জানা যায়, গত শনিবার রাত দেড়টার দিকে উত্তর বালিয়া গ্রামের কদর আলী মাঝির ছেলে বখাটে জুনায়েদ মাঝি (২২) তার সহযোগীদের নিয়ে ওই শিক্ষার্থীর বসতঘরে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয়। আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে স্কুলছাত্রীর বাবা-মা ডাক-চিৎকার দিলে আশপাশের লোকজন তাৎক্ষণিক পানি ঢেলে আগুন নিভায়। তবে এর পূর্বেই ঘরের দরজা, বিছানা, মশারি পুড়ে যায়। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

স্কুলছাত্রীর পিতা দিনমজুর সোলেমান শেখ বলেন, আমার মেয়ে বালিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। সে স্কুলে যাওয়া আসার পথে জুনায়েদ মাঝি নামের ওই বখাটে প্রায়ই মেয়েকে উত্যক্ত করতো। এক পর্যায়ে সে আমার মেয়েকে প্রেমের প্রস্তাব দেয়। কিন্তু আমার মেয়ে রাজি না হওয়ায় এসিড ঢেলে ও আগুনে পুড়িয়ে হত্যার হুমকি দেয়। ছেলেটির স্থানীয় জনতা বাজারে কম্পিউটার দোকান আছে। সেই সুযোগে আমার মেয়ে তার দোকানে ছবি তুলতে গেলে সেই ছবি দিয়ে খারাপ ভিডিও তৈরী করে সে ফেসবুকে ছেড়ে দেয়।

তুলি আক্তারের মা সখিনা বেগম জানান, ছেলেটি প্রায়ই আমার মেয়েকে উত্যক্ত করতো। প্রথমে আমি আমার মেয়েকে মারধর করে ওই ছেলের সাথে সম্পর্ক না করতে বলি। এতে ক্ষিপ্ত হয়ে ওই ছেলেটি আমার বাড়িতে এসে আমাদেরকে খারাপ ভাষায় গালিগালাজ করতোৎ এবং আমাদের সবাইকে মেরে ফেলারও হুমকি দেয়।

স্কুলছাত্রী তুলি আক্তার বলেন, জুনায়েদ অনেক দিন ধরে আমাকে প্রেমের প্রস্তাব দেয়। কিন্তু আমি রাজি না হওয়ায় আমাকেসহ আমার পুরো পরিবারকে পেট্রোল ঢেলে হত্যার হুমকি দেয়। ইতোপূর্বেও সে আমাদের বাথরুমে আগুন দিয়ে আমাকে হত্যার চেষ্টা করে। যা স্থানীয় ভাবেও মিমাংসার চেষ্টা করা হয়।

এ ব্যাপারে বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তাজুল ইসলাম মিজি বলেন, ঘটনাটি আমি জানার পর পরই ঘটনাস্থলে গিয়ে ভুক্তভোগী পরিবারের সাথে কথা বলে প্রশাসনকে অবহিত করি। এটি সত্যিই ন্যাক্কারজনক ঘটনা। আমি প্রশাসনের কাছে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাসিম উদ্দিন বলেন, ভুক্তভোগীরা মামলার প্রস্তুতি নিচ্ছে। এছাড়া খবর পেয়ে পুলিশ পাঠিয়ে আলামত সংগ্রহ করেছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

শেয়ার করুন

মন্তব্য করুন