চাঁদপুরে বস্তা মাথায় নিয়ে খাল পাড় হতে যেয়ে শ্রমিকের মৃত্যু

কবির হোসেন মিজি :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ধানের বস্তা মাথায় নিয়ে খাল পাড় হতে গিয়ে খালের পানিতে তলিয়ে খালেক আলী (৪৫) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৭ নভেম্বর) দুপুরে ওই উপজেলার একলাশপুর বোরচর গ্রামে এই মৃত্যুর ঘটনা ঘটে।

নিহত শ্রমিক খালেক আলী ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানার পিকা গ্রামের হাসান আলীর পুত্র। তিনি সেখানে কৃষি শ্রমিক হিসেবে কাজ করতে এসেছিলেন।

নিহতের ফুফাতো ভাই রিপন মিয়া জানান, তারা ৮০জন শ্রমিক গত ২৫ দিন ধরে মতলব উত্তর উপজেলার একলাশপুরে কৃষি কাজ করতে আসেন। প্রতিদিনের মতো শুক্রবার সকালেও তারা গৃহস্থের বীজ ধানের বস্তা মাথায় নিয়ে তারা ক্ষেতে রোপণ করতে কাজে নামেন।

দুপুরের দিকে কয়েকজন শ্রমিক বীজ ধানের বস্তা মাথায় করে খাল পার হচ্ছিলেন। এ সময় হঠাৎ করে নিহত খালেক ওই বীজ ধানের বস্তা মাথায় থাকা অবস্থায় খাল পার হতে গিয়ে খালের পানিতে তলিয়ে যায়।

অন্যান্য শ্রমিকরা মিলে তাকে তাৎক্ষণিক সেখান থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তার মৃত্যুর বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ চাঁদপুর সদর মডেল থানা পুলিশকে অবহিত করেন। পুলিশ হাসপাতালে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য লাশ থানায় নিয়ে যান।

শেয়ার করুন

মন্তব্য করুন