চাঁদপুরে ম্যাজিস্ট্রেট লাঞ্চিতের মামলায় ৫জনের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের কচুয়ায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে মারধরের শিকার হয়েছিলেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। প্রায় দশ বছর আগে ঘটে যাওয়া সেই ঘটনায় চাঁদপুরের বিচারিক আদালতের এক রায়ে একজন পৌর কাউন্সিলরসহ ৫জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে।

রোববার (১৩ ডিসেম্বর) দুপুরে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ কামাল হোসেনের আদালতের এ মামলার রায় হয়।

দন্ডপ্রাপ্তরা হচ্ছেন- চাঁদপুরের কচুয়া পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন (৩৬), স্থানীয় বাসিন্দা আওলাদ সরকার (৪২), ইমরান হোসেন (৪০), সোহাগ হোসেন (৩৫) ও মো. বিল্লাল (৪২)।

আদালতে রায় ঘোষণার সময় অভিযুক্তরা অনুপস্থিত ছিলেন। এদের প্রথমজনকে ৪ বছর এবং অন্য ৪জনকে ২ বছর ৬ মাস করে সশ্রম কারাদন্ড দেয়া হয়।

আদালত সূত্রে জানাগেছে, বিগত ২০১০ সালের ২২ ফেব্রুয়ারি তৎকালিন কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোস্তাফিজুর রহমান মোস্তাফিজুর রহমান পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে অভিযুক্তদের হাতে মারধরের শিকার হয়। এ ঘটনায় তিনি নিজেই বাদী হয়ে মামলা করেন।

সেই মামলার প্রেক্ষিতে কচুয়া থানা পুলিশ আদালতে ৮জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করে। এ মামলায় বিচারক ৩জনকে খালাস প্রদান করেন।

খোঁজ নিয়ে জানাগেছে, এই মামলার বাদী মোস্তাফিজুর রহমান বর্তমানে গাজীপুর সিটি কর্পোরেশনে কর্মরত আছেন। এদিকে রায় ঘোষণার পর অভিযুক্তদের গ্রেফতার করা হলে তারপর থেকে এই রায় কার্যকর হবে। সংশ্লিষ্ট আদালতের এপিপি দিরান ইয়ারিন মেহেবুবুা এসব তথ্য জানান।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)