চাঁদপুর এলো এ্যাস্ট্রাজেনেকার ১২ হাজার টিকা : রোববার/সোমবার দেওয়া শুরু

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে এসেছে অক্সফোর্ড এ্যাস্ট্রাজেনেকার আরো ১২ হাজার ডোজ করোনার টিকা। শুক্রবার এসব টিকা আসে। আগামী রোববার অথবা সোমবার এসব টিকা দেওয়া শুরু হবে বলে সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ শুক্রবার রাতে চাঁদপুর প্রবাহকে জানিয়েছেন। তিনি আরো জানান, অক্সফোর্ড এ্যাস্টাজেনেকার টিকার প্রথম ডোজ যারা নিয়েছিলেন কেবল তারাই দ্বিতীয় ডোজ হিসেবে এই টিকা পাবেন।

তিনি আরো জানান, অক্সফোর্ড এ্যাস্ট্রাজেনেকার টিকার জন্য চাঁদপুরের মোট ৭৭ হাজার জন রেজিস্ট্রেশন করেছিলেন। তাদের জন্য ২ ডোজে ১ লাখ ৫৪ হাজার টিকার প্রয়োজন ছিল। এর মধ্যে টিকা পাওয়া গিয়েছিলেন ১ লাখ ৬ হাজার। প্রথম ডোজ হিসেবে ৬০ হাজার জন ও দ্বিতীয় ডোজ হিসেবে ৪৬ হাজার জন টিকা নিয়েছিলেন।

সিভিল সার্জন জানান, নতুন আসা অক্সফোর্ড এ্যাস্ট্রাজেনেকার টিকা শুধুমাত্র প্রথম ডোজ গ্রহণকারীরা দ্বিতীয় ডোজ হিসেবে গ্রহণ করতে পারবেন। তারপরও ২ হাজার জনকে দ্বিতীয় ডোজ দেওয়া সম্ভব হবে না এখন। পরবর্তীতে প্রাপ্তি সাপেক্ষে বাকী থাকা লোকদের দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হবে। আর প্রথম দিকে রেজিস্ট্রেশন করেও যারা টিকা নেননি তাদেরকে সিনোফার্মের টিকা দেওয়া হবে।

ডা. সাখাওয়াত উল্লাহ বলেন, টিকা প্রাপ্তির পর গ্রহণকারীদের এসএমএস দিতে হবে। আমরা চেষ্টা করবো রোববার থেকে অক্সফোর্ড এ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু করতে। কোনো কারণে সেদিন সম্ভব না হলে সোমবার থেকে তা শুরু হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)