চাঁদপুর কর আইনজীবী সমিতির সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :
সামাজিক দূরত্ব বজায় রেখেই চাঁদপুর কর আইনজীবী সমিতির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে শহরের স্টেডিয়াম রোডস্থ সমিতির কার্যালয়ে সভায় সভাপতিত্ব করেন সভাপতি আবদুল্লাহ আল ফারুক।

সমিতির সাধারণ সম্পাদক মো. আমির উদ্দিন ভুইয়া মন্টুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সাবেক সভাপতি শাহ মো. আঃ কুদ্দুস, অ্যাড. শেখ মোঃ জহিরুল ইসলাম, প্রদীপ গুহ, সহ-সভাপতি অর্জুন কে পাল, যুগ্ম সম্পাদক আবদুর রহমান, অডিটর সম্পাদক অ্যাড. মো. ইয়াসিন আরাফাত ইকরাম, সিনিয়র আয়কর আইনজীবী কাজী রকিবুল হাসান রোমন, কার্যকরী সদস্য রুপালী আক্তার, মাহমুদুল হাসান মামুন প্রমুখ।

সভায় আয়করদাতা ও আয়করের আইন নিয়ে এবং করদাতাগন তাদের নিজ নিজ আয়কর সংক্রান্ত যে সেবাসমূহ গ্রহণ করতে পারবে সেগুলো নিয়ে আলোচনা করা হয়। এর মধ্যে নতুন টিআইএন ইস্যু, টিআইএন সনদ প্রদান, সার্টিফাইড কপি প্রদান ও রিটার্ন গ্রহণ এবং অন্যান্য সেবা। করদাতাগন নিজ নিজ আয়কর রিটার্ন দাখিল করিতে পারিবেন। যে কোন সেবা গ্রহণের ক্ষেত্রে আবেদনপত্র গ্রহণের ৩ কার্যদিবসের মধ্যে সেবা প্রদান নিশ্চিত করতে হবে।

সেবা গ্রহণকারী করদাতাকে তার পরিচয় নিশ্চিত করিবার জন্য জাতীয় পরিচয়পত্র/ পার্সপোট/ ড্রাইর্ভিং লাইন্সেন্সের কপিসহ উপস্থিত হয়ে নিজেকে সনাক্ত করতে হবে এবং শুধুমাত্র করদাতাগনকেই এই কেন্দ্র হতে সেবা প্রদান করা হবে। এছাড়া জাতীয় রাজস্ব বোর্ড আয়কর অনুবিভাগ অনুযায়ী করদাতা স্বয়ং উপস্থিত হয়ে কেবলমাত্র তার নিজস্ব আয়কর সংক্রান্ত সেবা কেন্দ্র হতে গ্রহণ করতে পারবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)