চাঁদপুর পৌর আওয়ামী লীগের শোকসভা ও দোয়া অনুষ্ঠিত

বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে ঘাতকরা বাংলাদেশকেও হত্যা করতে চেয়েছিল : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি

কবির হোসেন মিজি :
১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে পৌর আওয়ামী লীগের আয়োজনে এ শোকসভা অনুষ্ঠিত হয়। এতে টেলিকনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

ডা. দীপু মনি তার বক্তব্যে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানক ও তার সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মজিবসহ তার স্বপরিবারকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ধানমন্ডির ৩২ নাম্বার বাড়িতে নির্মমভাবে হত্যা করা হয়। ঘাতকরা সেদিন এই হত্যার মাধ্যমে চেয়েছিল বাংলাদেশকে হত্যা করতে। যাতে করে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে। কিন্তু তাদের সেই পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেননি। আল্লাহর অশেষ রহমতে জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বেঁচে থাকার কারণে তাদের সেই পরিকল্পনা বাস্তবায়ন করতে দেননি।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা বিরোধী দলে থাকালীন সময়ে যখন সাধারণ মানুষের অধিকার আদায়ে সংগ্রাম করেছিলেন, তখন ২০০৪ সালের ২১ আগস্ট ওইসব ষড়যন্ত্রকারীরা ঠিক একই কায়দায় পল্টন ময়দানের জনসভায় গ্রেনেড হামলা চালিয়েছেন। এতে করে কেন্দ্রীয় আওয়ামীলীগনেত্রী আইভি রহমান ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের চাঁদপুর হাইমচরের কৃতি সন্তান কুদ্দুছ পাটওয়ারীসহ আমাদের দলীয় অনেক নেতা-কর্মীরা নিহত হন। সেদিন অনেকে মারা গেলেও অল্পের জন্য প্রাণে বেঁচে ফিরেন জননেত্রী শেখ হাসিনা। সেদিন এই হত্যাযজ্ঞের মাধ্যমে তারা চেয়েছিল আওয়ামী লীগকে ধংস করতে। কিন্তু তারা সফল হতে পারেননি। আজ জননেত্রী শেখ হাসিনা শত প্রতিকূলতা পেরিয়ে বাংলাদেশকে উন্নতির ধারায় এগিয়ে নিয়ে যাচ্ছেন। এই করোনাকালীন সময়েও তিনি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন।

চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল এবং প্রচার ও দপ্তর সম্পাদক এমরান হোসেন সেলিমের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সন্তোষ দাস, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তাফাজ্জল হোসেন (এসডু) পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, সহ-প্রচার সম্পাদক অ্যাড. রনজিত রায় চৌধুরী, কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, সদস্য ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি অ্যাড. বদিউজ্জামান কিরন, যুগ্ম সম্পাদক মাহমুদ আহমেদ মিঠু, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন মন্টু দেওয়ান, অ্যাডভোকেট সাইফুদ্দিন বাবু, মোজাহের হোসেন টিপু, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ মাহবুবুর রহমান, জেলা আওয়ামী মহিলা যুবলীগের সভাপতি ও পৌর মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, মহিলা আওয়ামী লীগ নেত্রী পৌর মহিলা কাউন্সিলর আয়েশা রহমান, চাঁদপুর পৌরসভার ১৫নং ওয়ার্ডের সাবেক সভাপতি মো. মোজাম্মেল মাস্টার, ১৪নং ওয়ার্ডের সাবেক সভাপতি খায়রুল ইসলাম নয়ন, ১৩নং ওয়ার্ডের সাবেক সভাপতি আলমগীর হোসেন গাজী, ১২নং ওয়ার্ডের সাবেক সাধারণ সম্পাদক হারুন রশীদ খান, ৭নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক গোলাম হোসেন জুয়েল, ৬নং ওয়ার্ডের সাবেক সভাপতি দিলদার হোসেন লিটন, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র সিদ্দিকুর রহমান ঢালী, ৪নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক রেজাউল করিম বিপ্লব, ১নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন মানিক প্রমুখ। এ সময় বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে ১৫ আগস্ট নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ তার পরিবারের সকল সদস্য ও গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়ে। মিলাদে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা হাফেজ মাহফুজুর রহমান।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)