কচুয়ার আলোচিত সেই নির্মাণ কাজের মালামাল সরিয়ে নিল ঠিকাদার!

নিজস্ব প্রতিনিধি :
কচুয়া শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণ সামগ্রী সরিয়ে নিয়েছে ঠিকাদারী প্রতিষ্ঠান। বৃহস্পতিবার বিকেলে উপজেলা পরিষদ সংলগ্ন কচুয়া শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ৬তলা বিশিষ্ট ভবনের নির্মাণ কাজে ব্যবহ্যত সামগ্রী পাথর, সিলেকশন বালু সরিয়ে নিয়েছে ঠিকাদারী প্রতিষ্ঠান অনন্ত ট্রেডার্স (জেবি)-এর লোকজন। বিকেল ৫টা থেকে শুরু করে সন্ধ্যা ৭টা পর্যন্ত মালবাহী ট্রাকে করে এসব মালামাল সরিয়ে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত: ‘সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহের উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় ২০১৯-২০২০ অর্থবছরে কোটি ৩০ লক্ষ টাকায় ৬তলা ভবন নির্মানের কাজ পায় অনন্ত ট্রেডার্স। নির্মাণ কাজে নিম্নমানের মালামাল দিয়ে ভবন নির্মাণ করতে গেলে স্কুল কর্তৃপক্ষ ও এলাকাবাসী বিষয়টি উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরকে অবহিত করলে তিনি স্থানীয়দের সহযোগীতায় নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন।

এ ঘটনায় ১৯ জুলাই শিক্ষা প্রকৌশল অধিদপ্তর চাঁদপুর জেলার উপ-সহকারী প্রকৌশলী নূরে আলম ও ঠিকাদার আশ্রাফুল আলম রনি উপজেলা নির্বাহী অফিসারসহ ঘটনাস্থলে নির্মাণাধীন মালামাল পরিদর্শনে আসলে সেখানে অনাকাংক্ষিত ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরসহ ৩জনকে এজহারহার নামীয় বিবাদী করে উপ-সহকারী প্রকৌশলী নূরে আলম ওই দিন একটি মামলা দায়ের করে।

ভবন নির্মাণের মালামাল সরিয়ে নেওয়ার বিষয়ে স্থানীয়রা জানান, যেহেতু নিম্নমানের মালামাল দিয়ে কাজ করার ঘটনাকে কেন্দ্র করে মামলা দায়ের হয়েছে। তাই আদালতের নির্দেশনা ব্যতীত মালামাল সরিয়ে নেওয়া ঠিক নয়। এ বিষয়ে ঠিকাদার আশ্রাফুল আলম রনির মুঠোফোনে বারবার চেষ্টা করেও পাওয়া যায়নি।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)