জাটকা নিধনকারী ২৬ জেলে আটক

নিজস্ব প্রতিবেদক :
নিষেধাজ্ঞা অমান্য করে অভয়াশ্রম এলাকা হাইমচরের মেঘনা নদীতে ইলিশের পোণা জাটকা নিধন করার অপরাধে ২৬ জেলেকে আটক করেছে উপজেলা টাস্কফোর্স। মঙ্গলবার সন্ধ্যা ৭টা থেকে শুরু করে রাত সাড়ে ১১টা পর্যন্ত হাইমচর উপজেলা মৎস্য বিভাগ ও কোস্টগার্ড যৌথ অভিযান চালিয়ে এসব জেলেকে আটক করে।

আটক জেলেরা হলো : মো. হেলাল (৩৫), ইয়াকুব, অনিক, হৃদয়, নুরুল ইসলাম মাঝি (৪০), মো. আলম মাঝি (৩৮), আনোয়ার হোসেন (৬১), খলিল (৩৮), জামাল মিজি (২৬), রাসেল (২১), কাউছার (২৫), শাহ আলম (৩৮), হোসেন (৩০), রুবেল (২০), শাহীন (২০), মনির হোসেন (২২), সিরাজ (২৫), আল-আমিন (৩০), সাইদ (২২), রাসেল (২৫), মানিক (২০), রাসেল (১৬) ও পারভেজ (১৬), সানাউল্লাহ (৩০), সাইফুল (২০), সাকিব (১৩)। এসব জেলেদের বাড়ি ভোলা, শরীয়তপুর, মুন্সীগঞ্জ ও চাঁদপুরের বিভিন্ন এলাকায়।

উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, জাটকা নিধন করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় হাইমচর উপজেলার মেঘনা নদীর এলাকা গাজীপুর, মাঝির বাজার ও কাটাখালি বরাবার মেঘনা নদী থেকে জাটকা নিধন অবস্থায় এসব জেলেদের আটক করা হয়। তাদের কাছ থেকে ২০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ৫০ কেজি জাটকা জব্দ করা হয়েছে।

হাইমচর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, হাইমচর উপজেলার মেঘনা নদীর এলাকা গাজীপুর, মাঝির বাজার ও কাটাখালি বরাবার মেঘনা নদী থেকে জাটকা নিধন অবস্থায় এসব জেলেদের আটক করা হয়। তাদের কাছ থেকে ২০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ৫০ কেজি জাটকা জব্দ করা হয়েছে। এর মধ্যে ২০জনের নামে নিয়মিত মামলা রুজু করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। আর বয়সে ছোট হওয়ায় ৬জনকে মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)