জুয়ার টাকার যোগান দিতেই হত্যা করা হয় স্বর্ণ ব্যবসায়ীকে

শরীফুল ইসলাম :
চাঁদপুরের মতলব দক্ষিণে স্বর্ণ ব্যবসায়ী অমর সরকার হত্যাকান্ডের ২৪ ঘন্টার মধ্যে মূল দুই আসামিকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়েছে। এ সময় লুণ্ঠিত ৪০ ভরি স্বর্ণ এবং নগদ ১৮ হাজার টাকা উদ্ধার করা হয়। এই ঘটনায় হত্যাকান্ডে ব্যবহৃত ধারালো অস্ত্র জব্দ করা হয়।

এই নিয়ে বৃহস্পতিবার (২৪ ফেব্রুযারি) বেলা ১১টায় চাঁদপুর পুলিশ সুপার মিলন মাহমুদ সংবাদ সম্মেলন করে স্বর্ণ ব্যবসায়ী অমর সরকার হত্যাকান্ডের বিস্তারিত তুলে ধরেন।

তিনি বলেন, মূলত হত্যাকারী অমর সরকারের দোকান কর্মচারী অনিক এবং হৃদয় জুয়াখেলায় ঋণগ্রস্ত ছিল। তার জুয়ার টাকার জন্যই ব্যবসায়ী অমর সরকারকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী ধারালো অস্ত্র নিয়ে হত্যা করে। এমন পরিস্থিতিতে এর আগেও অমর সরকারকে হত্যা করে তার সঙ্গে থাকা স্বর্ণালঙ্কার ও টাকা হারিয়ে চেষ্টার করেছিল। কিন্তু সুযোগ না হওয়ায় এবার নতুন করে পরিকল্পনা করে। পুলিশ সুপার জানান, মাত্র ২৪ ঘন্টার মধ্যে চাঞ্চল্যকর হত্যাকান্ডের মূল আসামিদের গ্রেফতার করা পুলিশের জন্য একটি মাইলফলক।

এর আগ সোমবার দিবাগত রাতে চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলায় স্বর্ণ ব্যবসায়ী অমর ভক্ত সরকারের গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে জিজ্ঞাসাবাদের জন্য তার সাথে থাকা কর্মচারী জয় বিশ্বাস প্রকাশ অনিক (২২)কে থানায় নিয়ে আসে পুলিশ। পুলিশের ব্যাপক জিজ্ঞাসাবাদ এর এক পর্যায়ে অনিক হত্যাকান্ডের সাথে জড়িত বলে স্বীকারোক্তি দেয়। পরে তার স্বীকারোক্তি অনুসারে সহযোগী হৃদয় সূত্রধরকে আটক করে পুলিশ।

আটককৃত আসামি অনিক মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলার তব্রিয়া গ্রামের অর্জুন বিশ্বাসের ছেলে এবং অপর আসামি হৃদয় সূত্রধর মতলব দক্ষিণ উপজেলার সারপাড় গ্রামের গোপাল সূত্রধরের ছেলে। আটককৃত আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে জানায় পুলিশ।

নিহত অমর সরকার নারায়ণপুর বাজারে মাধবী শিল্পালয় নামে একটি জুয়েলারি দোকানের মালিক। তার স্ত্রী ছাড়াও শিশু দুই সন্তান রয়েছে।

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন অভিযানে নেতৃত্ব দেওয়া অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) সুদীপ্ত রায়, মতলব সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ইয়াসির আরাফাত, মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়া, পুলিশ পরিদর্শক (তদন্ত) মফিজুল ইসলাম খান এবং মামলার তদন্তকারী কর্মকর্তা (উপ-পরিদর্শক) হাবিবুর রহমান প্রমুখ।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)