দশ বছর পর ২৮ ফেব্রুয়ারি চাঁদপুরের ১০নং লক্ষ্মীপুর মডেল ইউপি নির্বাচন

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের নির্বাচন প্রায় দশ বছর পর অনুষ্ঠিত হবে আগামী ২৮ ফেব্রুয়ারি। দীর্ঘদিন স্থগিত থাকার পর সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে রোববার (১৭ জানুয়ারি) নির্বাচন কমিশন থেকে এক প্রজ্ঞাপনে এ তফসিল ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশন থেকে জানা যায়, এদিন চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন ছাড়াও ঝিনাইদহ ও কুমিল্লার ক’টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।
আগামী ২৮ ফেব্রুয়ারি এ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এছাড়া ঘোষিত তফসিলে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ রাখা হয়েছে ৩ ফেব্রুয়ারি, প্রার্থীতা যাচাই-বাছাইয়ের শেষ তারিখ ৪ ফেব্রুয়ারি ও প্রার্থীতা প্রত্যাহারের শেষে তারিখ ১১ ফেব্রুয়ারি।

২০১৬ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দলীয় প্রতীক নৌকা পেয়েছিলেন বর্তমান ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ সেলিম খান। নির্বাচনের সকল প্রস্তুতি থাকা সত্ত্বেও শেষ মুহূর্তে সীমানা জটিলতার কারণে উচ্চ আদালতের আদেশে স্থগিত হয়ে যায় চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের নির্বাচন। ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের নির্বাচনে সে সময় মোট ভোটার ছিল প্রায় ৩০ হাজার।

নৌকা প্রতীকের আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া বর্তমান ইউপি চেয়ারম্যান মোঃ সেলিম খান তফসিল ঘোষণা সম্পর্কে বলেন, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিলকে অভিনন্দন জানাই। এছাড়া আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে দীর্ঘদিন যাবত এ ইউনিয়নের নির্বাচন নিয়ে বিপক্ষে অবস্থান নেইনি। সুতরাং জনতার জনপ্রতিনিধি হিসেবে ইউনিয়নবাসীর সুখে-দুঃখে পাশে ছিলাম এবং এখনো আছি। আমি চাই অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন।

শেয়ার করুন

মন্তব্য করুন