নানার বাড়িতে মায়ের লাশ : পরীক্ষার হলে গেল অনিক

খালেকুজ্জামান শামীম :
ভাগ্যের কি লিখন, গর্ভধারীনি মায়ের নিথর দেহ পড়ে আছে নানার বাড়িতে। এদিকে এসএসসি পরীক্ষায় অংশ নিতে ছেলে শফিকুল ইসলাম অনিক পরীক্ষার হলে।

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার মোহাম্মদপুর গ্রামের মোল্লা বাড়ির কামাল হোসেনের ছেলে শফিকুল ইসলাম অনিক। প্রতিদিনের মতো শনিবারও এসএসসি পরীক্ষায় অংশ নিতে তৈরি হচ্ছে। অন্য দিনের মতো পরীক্ষা দিচ্ছে অনিক। কিন্তু তখনও অনিক জানে না তার গর্ভধারিনী মা আমেনা বেগম আর বেঁচে নেই।

শনিবার তার পদার্থ বিজ্ঞান পরীক্ষা ছিল। পরীক্ষা শেষে অনিকের জেঠাতো ভাই রুহুল কুদ্দুস দুলাল চাঁদপুর সদর উপজেলার রঘুনাথপুর নানার বাড়িতে নিতে হলের সামনে অপেক্ষামান। বুঝতে দেয়নি কি হয়েছে। তখনও অনিকের জানা নেই নানার বাড়িতে গিয়ে মা বলে ডাকার মধুর নাম চিরতরে হারিয়ে গেছে।

অনিকের জেঠাতো ভাই রুহুল কুদ্দুস দুলাল জানান, অনিক জগন্নাথপুর হাজী এরশাদ মিয়া উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজ কেন্দ্রে তার পরীক্ষা।

দীর্ঘদিন মরণবিধি ক্যান্সারের কাছে হার মেনে শনিবার সকালে চিরকালের জন্য ঘুমিয়ে গেছে তার মা। রমজানের আগে চিকিৎসার জন্য বাবার বাড়ি যান অনিকের মা। শনিবার বিকেলে নামাজে জানাজা শেষে অনিকের নানার বাড়িতেই দাফন করা হয় তার মাকে।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)