প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে ফরিদগঞ্জে তৃণমূল আওয়ামী লীগের বিক্ষোভ

মোঃ আল আমিন হোসেন :
রাজশাহীতে গত ১৯ মে বিএনপির সমাবেশ থেকে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শাস্তির দাবি জানিয়েছে ফরিদগঞ্জ তৃণমূল আওয়ামী লীগ।

সোমবার (২২ মে) বিকেল ৫টার দিকে উপজেলা তৃণমূল আওয়ামী লীগের আয়োজিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের নেতৃত্ব দেন সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাবেক ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য খাজে আহমেদ মজুমদার।

ফরিদগঞ্জ থানা মোড় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে বাজারের প্রধান সড়ক ও আশপাশের এলাকা প্রদক্ষিণ করে বাসস্ট্যানে গিয়ে সমবেত হলে সেখানে আওয়ামিলীগ নেতা খাজে আহমেদ মজুমদার ও উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহীন বক্তব্য প্রদান করেন। সমাবেশ থেকে এ ধরনের হুমকির তীব্র নিন্দা জানানোর পাশাপাশি এটি গভীর ষড়যন্ত্রের একটি অংশ বলে মন্তব্য করেছেন দলীয় নেতারা।

সমাবেশে খাজে আহমেদ মজুমদার প্রধানমন্ত্রীকে যে হত্যার হুমকির দেওয়া হয়েছে, সেটির নিন্দা জানানোর ভাষা জানা নেই উল্লেখ করে বলেন, তাদের এই হুমকির বক্তব্য শুধুমাত্র জেলা পর্যায়ের একজন নেতার বক্তব্য নয়, এটি গভীর ষড়যন্ত্রের একটি অংশ। সেটির মধ্য দিয়ে তাদের নীলনকশা প্রণয়ন ও সেটির কার্যক্রম শুরু করারই একটি ইঙ্গিত। আজকের এই সমাবেশ থেকে আমি তীব্র নিন্দা জানাই। যে ব্যক্তিটি বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রীকে এ ধরনের ন্যাক্কারজনক ভাষায় যেভাবে হত্যার হুমকি দিয়েছে, সেটি একেবারেই ক্ষমার অযোগ্য একটা বিষয়।’ তিনি আরও বলেন, শেখ হাসিনা বাংলাদেশের অস্তিত্বের প্রতীক, তাকে হত্যা করে এদেশকে আবার পেছনে ঠেলে দেওয়ার চেষ্টা যারা করছে, তাদের কোনও ক্ষমা নেই। ফরিদগঞ্জ তৃণমূল আওয়ামী লীগ আজকের এই সমাবেশ থেকে প্রত্যয় ঘোষণা করছে- বঙ্গবন্ধুকন্যাকে হত্যার যেকোনও ষড়যন্ত্র আমরা রুখে দেবো। প্রয়োজনে আমরা জীবন দিয়ে হলেও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে সুরক্ষার চেষ্টা করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহীন বলেন, সামনে নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্নজন বিভিন্নভাবে ষড়যন্ত্র করছে। এই ষড়যন্ত্রের পেছনে যাদের মুখ দিয়ে কথাগুলো বের হয়েছে, তারাই যে শুধুমাত্র এরসঙ্গে জড়িত তা নয়, এর সঙ্গে আরও অনেকেই জড়িত। প্রধানমন্ত্রীর হাত ধরেই বাংলাদেশ আজ এই পর্যায়ে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। অনেকেই চান না বাংলাদেশে এমন উন্নয়নের যাত্রা অব্যাহত থাকুক, যার ফলে এ হুমকিগুলো আসছে। আমাদের সবাইকে সজাগ থাকতে হবে এবং সব ষড়যন্ত্র রুখে দিতে হবে।

আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর পলোয়ান সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগ নেতা জিএম হাছান তাবাচ্ছুম, রুপসা দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান মো. শরীফ হোসেন খান, গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন ভূঁইয়া, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন পাটওয়ারী, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিন আহামেদ, আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম, মো.খলিলুর রহমান, নজরুল ইসলাম সুমন, শাহবুদ্দিন টিপু, সোহেল রানা, পুতুল সরকার, ছাত্তার পাটওয়ারী, শিমুল পাটওয়ারী, আকরাম হোসেন রবিন, মোস্তফা ঢালি, মাজহারুল ইসলাম মিরু, মোয়জ্জেম হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. কামরুল হাসান পাটওয়ারী, পৌর ছাত্রলীগের সভাপতি গাজী আলী নেওয়াজ, সাধারণ সম্পাদক মো. হৃদয় গাজীসহ বিভিন্ন ইউনিয়নের ও ওয়ার্ডের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)