ফরক্কাবাদ ডিগ্রি কলেজের গভর্নিংবডি হাইকোর্টে বাতিল

চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবাদ ডিগ্রি কলেজের গভর্নিংবর্ডির একজন অভিভাবক সদস্য কর্তৃক দায়েরকৃত রিটে মহামান্য হাইকোর্ট গভর্নিংবডির সভাপতি সুজিত রায় নন্দীসহ পরিচালনা পর্র্ষদ বাতিল করেছেন। যার পিটিশন নং ৩৯২২/২০২১, তারিখ ০৯/০৩/২০২০।

শুনানিশেষে গত ২৭ জুন ২০২১ তারিখে মহামান্য হাইকোর্ট বিভাগের একটি ডিভিশন বেঞ্চ জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক বিধি বর্হিভুতভাবে স্বারক নং-০৭ (চ-১০৪৮) জাতীঃবিঃ/কঃপঃ/কোড-৩৯২৭/৪৭৫৭৭, তারিখ: ০৯/০৩/২০২০ এর মুলে গঠিত ও অনুমোদিত গভর্নিংবডি কেন বেআইনি/বাতিল ঘোষণা করা হবে না মর্মে বিবাদি; আইন সচিব, শিক্ষা সচিব, ভাইস চেন্সেলর; জাতীয় বিশ্ববিদ্যালয়, রেজিস্টার; জাতীয় বিশ্ববিদ্যালয়, কলেজ পরিদর্শক; জাতীয় বিশ্ববিদ্যালয়, মহাপরিচালক (মাউশি), চেয়ারম্যান; মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, কুমিল্লা, জেলা প্রশাসক, চাঁদপুর, ফরক্কাবাদ ডিগ্রি কলেজের গভর্নিংবডির সভাপতি বাবু সুজিত রায় নন্দী ও ফরক্কাবাদ ডিগ্রি কলেজের, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) এর প্রতি রুলনিশি জারি করেন। উক্ত রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ২৭ জুন ২০২১ তারিখ হতে বাবু সুজিত রায় নন্দীর নেতৃত্বে গভর্নিংবডির যাবতীয় কর্যক্রম স্থগিত করেন।

রিট আবেদনকারী তার আবেদনে জানান, বর্তমান গভর্নিংবর্ডির সভাপতি সুজিত রায় নন্দী অন্যায় ও অবৈধভাবে প্রভাব বিস্তার করত। তিনি স্বঘোষিতভাবে ফরক্কাবাদ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা হিসেবে নিজেকে দাবি করত। ২০০৯ সাল হতে পরপর ৫ বার মাধ্যমিক উচ্চ মাধ্যমিক কুমিল্লা ও জাতীয় বিশ্ববিদ্যালয়ে প্রভাব বিস্তার করে নিজেকে সভাপতি পদে আসিন করেন।

আবেদনকারী আরো অভিযোগ করেন, সুজিত রায় নন্দী দীর্ঘ ১২ বছরের উর্ধ্বকাল যাবত প্রতিষ্ঠাতা ও সভাপতির পদ ব্যবহার করে কলেজ শিক্ষকদের বেআইনিভাবে অপসারণ, প্রাক্তন অধ্যক্ষকে জাল জালিয়াতি করে অব্যাহতি, পরিচালনা পর্ষদের সদস্যদের সাথে খারাপ ব্যবহার ও পুলিশি হুমকি, কলেজের মহত্মাগান্ধী ভবনের টাকা আত্মসাৎ, শিক্ষক-ছাত্রদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে ও হয়রানি করা, শিক্ষক, তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারি নিয়োগে বাণিজ্য এবং ক্ষমতার অপব্যবহার ও কলেজের বিভিন্ন দুর্নীতি করে আসছেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)