ফরিদগঞ্জে দুই প্রেসক্লাব একীভূত : ঐক্যবদ্ধ হলেন সংবাদিকরা

নিজস্ব প্রতিনিধি :
দীর্ঘ বিভেদের পর অবশেষে ঐক্যবদ্ধ হয়েছেন ফরিদগঞ্জ প্রেসক্লাব এবং প্রেসক্লাব ফরিদগঞ্জের সাংবাদিকরা। শুক্রবার (১৩ নভেম্বর) সকালে ফরিদগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত যৌথ সভায় আনুষ্ঠানিকভাবে এ ঐক্যের ঘোষণা দেওয়া হয়। এর ফলে ফরিদগঞ্জের সাংবাদিকদের একমাত্র সংগঠন হলো ‘ফরিদগঞ্জ প্রেসক্লাব’।

ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো.কামরুজ্জামানের সভাপতিত্বে ও প্রেসক্লাব ফরিদগঞ্জের সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সোহাগের সঞ্চালনায় এ ঐক্যের যৌথ সভা অনুষ্ঠিত হয়।

সভায় নেতৃবৃন্দ বলেন, ফরিদগঞ্জের সাংবাদিকদের ঐক্যবদ্ধ করতে বাইরে থেকে কাউকে কষ্ট করতে হয়নি। আমাদের সদিচ্ছাই আমাদের ঐক্যবদ্ধ করেছে। এটি একটি ঐতিহাসিক দৃষ্টান্ত হিসেবে চির ভাস্মর হয়ে থাকবে।

নেতৃবৃন্দ আরো বলেন, সাংবাদিকদের লেখনীর মানোন্নয়নে, সাংবাদিকতাকে অধিকতর কল্যাণমুখী করতে, সাংবাদিকদের সমস্যা ও সংকট নিরসনে, সাংবাদিকতার নৈতিকতা উন্নয়নে এবং সর্বোপরি অপসাংবাদিকতা প্রতিরোধে এ ঐক্য সর্বাত্মক ইতিবাচক ভূমিকা পালন করবে। এই ঐক্যকে সম্মুন্নত রাখতে তারা উপস্থিত সকল সংবাদকর্মীর প্রতি আহবান জানান।

উল্লেখ্য, বিভেদপূর্ণ সম্পর্কের কারণে ফরিদগঞ্জে সাংবাদিকদের দু’টি ধারা চলে আসছিল। বিভিন্ন সময়ে বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, এমনকি প্রাশাসনিক কর্মকর্তাদেরও কেউ কেউ এ বিভেদ নিরসনে উদ্যোগী হয়েছিলেন। অবশেষে উভয় প্রেসক্লাবের নেতৃবৃন্দের আন্তরিক সদিচ্ছায় দীর্ঘ বিরোধের অবসান হলো।

শেয়ার করুন

মন্তব্য করুন