বালতিতে জমা বৃষ্টির পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিনিধি :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের মধ্যপাড়া এলাকায় বালতির পানিতে ডুবে এক বছর বয়সী শিশু রাইসা মনির মৃত্যু হয়েছে। কন্যা সন্তানকে হারিয়ে পরিবারসহ গ্রামে বইছে শোকের মাতম।

মঙ্গলবার (১৮ জুলাই) সকালে অন্যান্য দিনের মতোই খেলাধুলা করছিল শিশু রাইসা। পাশেই বাড়ির উঠান ঝাড়ু দিচ্ছিলেন মা নাসরিন বেগম। হঠাৎ করে রাইসাকে দেখতে না পেয়ে মেয়েকে খোঁজা শুরু করলে ঘরের কোনায় বৃষ্টির পানি জমিয়ে রাখা বালতিতে শিশু রাইসাকে পড়ে থাকতে দেখে ডাক চিৎকার দেন তিনি। আশপাশের প্রতিবেশীরা এসে শিশুটিকে তাৎক্ষণিক মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তথ্যটি নিশ্চিত করে রাইসার মা নাসরিন বেগম বলেন, মঙ্গলবার সকালে আমি উঠান ঝাড়ু দিচ্ছিলাম। আমার পাশেই খেলছিল রাইসা। ঝাড়ু দেওয়া শেষে ঝাড়ু রেখে এসে মেয়েকে দেখতে না পেয়ে খুঁজে দেখি ঘরের পাশে রাখা বৃষ্টির পানি জমানো বালতিতে পরে আছে রাইসা। পরে ডাক চিৎকার দিলে প্রতিবেশী খোরশেদ আলম ঝাকিয়ে তার পেট থেকে পানি বের বের করার চেষ্টা করেন। কিন্তু রাইসার কোনো সাড়া না পাওয়ায় তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে শিশুসন্তানকে হারিয়ে বার বার জ্ঞান হারান মা নাসরিন বেগম। কান্নায় ভেঙ্গে পড়ছে রাইসার স্বজনেরা।

রাজু-নাসরিন দম্পতির ঘড়ে দ্বিতীয় সন্তান রাইসা। ৫ বছর বয়সী বড় ভাই তার বোন হারানোর বিষয়টি কোনোভাবেই বুঝে উঠতেই পারছেন না। তবে দীর্ঘদিন ধরে বাবার সাথে দূরত্ব থাকায় তারা নানীর বাড়িতেই অবস্থান করছিলেন। তাদের দাদার বাড়ি গাজিপুরের টঙ্গী এলাকায়।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)