মতলবে অপহৃত ২ স্কুলছাত্রীকে চট্টগ্রাম থেকে উদ্ধার : আটক ২

নিজস্ব প্রতিনিধি :
মতলব দক্ষিণ উপজেলার ১নং নায়েরগাঁও উত্তর ইউনিয়ন থেকে ২ শিক্ষার্থীকে অপহরণের ৯ দিন পর উদ্ধার করেছে মতলব দক্ষিণ থানা পুলিশ। এ ঘটনার সাথে জড়িত ২ অপহরণকারীকে আটক করা হয়েছে।

জানা যায়, গত ১৫ আগস্ট কাচিয়ারা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী (১৪) ও কাচিয়ারার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী (১২) ওই দিন জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে স্ব স্ব বিদ্যালয়ে যাওয়ার পথে পথিমধ্যেই তাদেরকে সিএনজিযোগে অপহরণ করে নিয়ে যায়।

ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রী ঘটনাটি দেখতে পেয়ে তাদের মা-বাবাকে বিষয়টি অবহিত করে। পরে এ ব্যাপারে মতলব দক্ষিণ থানায় পৃথক অপহরণ মামলা দায়ের করা হয়।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহ আলম প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ৯ দিন পর চট্টগ্রামের কুমিরাস্থ মাদাম দীঘিরহাট হতে দুই শিক্ষার্থীসহ অপহরণকারী ২জনকে আটক করে। আটককৃত হলো- মোঃ সোহেল (২০) ও ইউনুছ (২০)। তাদের গ্রামের বাড়ি মতলব দক্ষিণ উপজেলার নন্দীখোলা গ্রামে।

আটককৃতরা বলেন, গত ১৫ আগস্ট দুই ছাত্রীকে জোরপূর্বক সিএনজি করে তুলে নিয়ে যাই। পরে তাদেরকে নিয়ে কিছুদিন ঢাকায়, কিছুদিন গাজিপুরে, কুমিল্লার চৌদ্দগ্রামে নিয়ে যাই। সেখান থেকে সর্বশেষ চট্টগ্রামে যাই।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ বলেন, এ ব্যাপারে গত ১৬ আগস্ট মতলব দক্ষিণ থানায় পৃথক দু’টি অপহরণ মামলা হয়েছে। মামলার প্রেক্ষিতে মোবাইলে তথ্য প্রযুক্তির মাধ্যমে তাদেরকে উদ্ধারে চেষ্টা চালাই।

গত ২৪ আগস্ট এ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহ আলম সঙ্গীয় ফোর্স নিয়ে চট্টগ্রাম থেকে আটক করে। আসামীদের আটকের পর থানায় মামলা হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)