শাহরাস্তিতে হত্যার গুজব ছড়িয়ে পুলিশের উপর হামলা : আটক ৬

ফয়েজ আহমেদ :
চাঁদপুরের শাহরাস্তিতে হত্যার গুজব ছড়িয়ে এক ব্যক্তিকে গণপিটুনিতে উদ্যত জনতার হামলায় পুলিশসহ ৫জন আহত হয়েছে। এ ঘটনায় বুধবার পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে ৬ জনকে আটক করে কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, গত ১৩ জুলাই বিকেলে উপজেলার চিতোষী পূর্ব ইউনিয়নের বেততলা গ্রামের শাহআলমের মাছের ঘের নিয়ে একই এলাকার আহসান হাবিবের ছেলে শুক্কুরের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শুক্কুর ক্ষিপ্ত হয়ে শাহআলমের ছেলেদের উপর হামলা করে। এতে শাহআলমের ছেলে মিনহাজ (১৪) পলাশ (২২) ও নজরুল ইসলাম (১৮) আহত হয়।

স্থানীয়রা তাদের উদ্ধার করে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। উক্ত ঘটনার পর মিনহাজ মারা গেছে এমন গুজবে এলাকার একদল লোক ক্ষিপ্ত হয়ে শুক্কুরকে আটক করে মারধর করে। খবর পেয়ে শাহরাস্তি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শুক্কুরকে উদ্ধার করে।

এ সময় একদল লোক পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুঁড়ে ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়। এসময় পুলিশের সহকারি উপ-পরিদর্শক (এএসআই) আরিফুল হাসান সহ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। দীর্ঘ সময় পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে পুলিশ আহত আরিফুল হাসান ও শুক্কুরকে উদ্ধার করে শাহরস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ঘটনায় বুধবার সকালে শাহরাস্তি থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ কামাল হোসেন বাদী হয়ে পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে ২৭জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও দেড় শতাধিক ব্যক্তিকে আসামি করে একটি মামলা দায়ের করেছে। যার প্রেক্ষিতে পুলিশ ৬জনকে আটক করে।

আটককৃতরা হলেন কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার শরীফপুর সর্দার বাড়ির কামাল সর্দারের ছেলে জামাল হোসেন (৩০), শাহরাস্তি উপজেলার রায়েরবাগ হাজী বাড়ির মোঃ মনির হোসেনের ছেলে আমির হোসেন (৩৭), মনোহরগঞ্জ উপজেলার শরিফপুর গ্রামের আবুল কালামের ছেলে ওমর ফারুক (২৫), রায়েরবাগ হাজী বাড়ির মনির হোসেনের ছেলে মোঃ রাজু (২২), মনোহরগঞ্জ উপজেলার শরীফপুর গ্রামের আবুল কালামের ছেলে তুহিন (২০) ও রায়েরবাগ গ্রামের মনির হোসেনের ছেলে (২৬) রুবেল।

শাহরাস্তি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আঃ মান্নান জানান, মিথ্যা গুজব রটিয়ে এলাকার শান্তি-শৃঙ্খলা বিঘ্ন সৃষ্টি করতে এ ঘটনা ঘটানো হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)