সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া আইডি খুলে অপপ্রচারের বিষয়ে থানায় জিডি

ফেসবুক ও ইউটিউবে ফেক আইডি খুলে জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে কয়েকটি আইডির বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি করেছেন লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সেলিম খান।

২১ জুলাই মঙ্গলবার দুপুরে চাঁদপুর সদর মডেল থানায় তিনি এই সাধারণ ডায়েরি করেন। সেলিম খান চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি। তিনি একাধিক গণমাধ্যমের কর্ণধার। এছাড়া দেশের সুনামখ্যাত চলচ্চিত্র প্রযোজনা ও পরিচালনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার মালিক।

অভিযোগ সূত্রে জানা যায়, ইউটিউবে কথিত চ্যানেল জনতা টিভি, অনুসন্ধান টিভি ও ফেসবুকে সুমন বেপারীসহ বেশ কিছু ফেক আইডি থেকে গণমানুষের নেতা সেলিম খানের বিরুদ্ধে নানাভাবে অপপ্রচার চালানো হচ্ছে। কথিত এসব ইউটিউব চ্যানেলের নামের সাথে টিভি শব্দ যুক্ত থাকলেও নেই কোনো অনুমোদন ও যোগাযোগের ঠিকানা।

ফেসবুক ও ইউটিউবে ফেক আইডি খুলে এই চক্রটি দীর্ঘদিন ধরে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড ও জননন্দিত জনপ্রতিনিধি এবং রাজনৈতিকবৃন্দের ছবি ব্যবহার করে মিথ্যা, গুজব ও বানোয়াট তথ্য দিয়ে অপপ্রচার চালাচ্ছে।

সরকারের ভাবমূর্তিক্ষুন্ন করতে পরিকল্পিতভাবে সংঘবদ্ধ চক্রটি মাঠে নামলেও ফেসবুক ও ইউটিউবে নাম-ঠিকানা ব্যবহার না করায় ধরাছোঁয়ার বাইরেই থেকে যাচ্ছে। তাই চক্রটির অপতৎপরতা বন্ধসহ মূলহোতাদের গ্রেফতারে প্রশাসনের কঠোর পদক্ষেপ চান লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সেলিম খান।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)