হাজীগঞ্জে করোনা ও উপসর্গে ৯ দিনে কমপক্ষে ১৫জনের মৃত্যু

 

জহিরুল ইসলাম জয় :
চাঁদপুরের হাজীগঞ্জে চারদিকে শুধু মৃত্যুর সংবাদ। চলতি আগস্ট মাসের ১ থেকে ৯ তারিখ পর্যন্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্যমতে, করোনা আক্রান্ত এবং উপসর্গে অন্তত ১৫জনের মৃত্যুর সংবাদ পাওয়া যায়।

হাজীগঞ্জ উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মফিজুল ইসলাম রমিজ জানান, সর্বশেষ করোনা আক্রান্ত হয়ে সোমবার দুপুরে পৌর এলাকার কংগ্রাইশ গামের আব্দুল হামিদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যুবরণ করেন।

এর আগে রোববার সকাল ৯ টায় হাজীগঞ্জ উপজেলার রামপুর গ্রামে পিনুরানী (৭০) নামে এক নারী করোনা উপসর্গে মারা গেছে। তাকে এ দিন সকালে চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি করা হলে তার মৃত্যু হয়।

একই দিন উপজেলার সোনাইমুড়ি গ্রামে আড়তি রানী শীল ( ৫৫)নামে এক নারী করোনা উপসর্গে মারা গেছে। সে তার বাড়িতেই দীর্ঘ সময় নিয়ে জ্বর সর্দিতে ভুগছিলেন।

এদিকে শনিবার বিকালে হাজীগঞ্জ রেল স্টেশনের পাশের হাজী বাড়ির চাঁদমিয়া (৮০) নামে একজন চাঁদপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন মারা গেছে। একই দিন উপজেলার সেন্দ্রা গ্রামে তাসলিমা (৪৫) নামে আর একজনের মৃত্যু হয়েছে।

এছাড়া সোমবার একই দিনে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেইসবুক) এর মাধ্যমে জানাযায়, পৌর এলাকার বদরপুর গ্রামের পণ্ডিত বাড়ীর বাবুল মিয়া ও হাটিলা পশ্চিম ইউনিয়নের সাবেক রহিম চেয়ারম্যান এর বড় ভাই আ. মান্নান।

এ নিয়ে গত ৩ দিনে হাজীগঞ্জ উপজেলায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৭জন ব্যক্তির মৃত্যু হয়েছে।

গত ১ আগস্ট থেকে ৯ আগস্ট পর্যন্ত করোনা আক্রান্ত, উপসর্গ, স্ট্রোক, জ্বর, সর্দিজনিত কারণে হাজীগঞ্জ উপজেলায় প্রায় ১৫জনের মুত্যুর সংবাদ পাওয়া যায়।

এদের মধ্যে করোনা আক্রান্ত ও উপসর্গে মৃত ব্যক্তিদেরকে উপজেলা দাফন কাপন টিম কবর সৎকার সম্পন্ন করেছেন।

এ বিষয়ে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এইচ এম সোয়েব আহমেদ চিশতী বলেন, উপসর্গের মৃত্যুর খবর তালিকা হয় না। তবে এ পর্যন্ত আমাদের তথ্য মতে উপজেলায় ২৭জন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে। বিভিন্ন মাধ্যমে জানতে পারি স্ট্রোক, জ্বর, সর্দিসহ বার্ধক্যজনিত কারণে মানুষ মৃত্যুবরণ করছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)