রিটার্নিং অফিসার নিজেই প্রার্থী!

শাওন পাটওয়ারী :
আগামী ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন। মঙ্গলবার (১২ এপ্রিল) নির্বাচনে ৩২জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা জেলা ক্রীড়া অফিসার মোঃ তারিকুল ইসলাম সদস্য পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন। এছাড়া তিনি নিজে ওই প্যানেলের কাগজে রিটার্নিং অফিসার হিসেবে সীল ও স্বাক্ষর প্রদান করেন।

তবে রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্বে থেকে কোন পদে প্রার্থী হতে পারবেন না বলে জানিয়েছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস।

এ ব্যাপারে রিটার্নিং অফিসার ও জেলা ক্রীড়া অফিসার মোঃ তারিকুল ইসলাম জানান, সরকারি কর্মকর্তা হিসেবে সদস্য পদে আমি একটি প্যানেলে মনোনয়ন পত্র সংগ্রহ করেছি।

এ ব্যাপারে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস জানান, রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্বে থেকে কোন পদে প্রার্থী হতে পারবেন না। তিনি তো নির্বাচনের দায়িত্বে আছেন। তিনি কিভাবে প্রার্থী হবেন। আমি বিষয়টি জানলাম। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি।

এ ঘটনায় জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনকে সামনে রেখে রিটার্নিং অফিসারের প্রার্থী হওয়ায় ক্রীড়াঙ্গন ও ভোটারদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

পরে রাতে এক বিবৃতিতে নিজের প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দেন রিটার্নিং অফিসার তারিকুল ইসলাম। তিনি বলেন, পদাধিকার বলেই জেলা ক্রীড়া অফিসার জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির সদস্য। তাই আমার প্রার্থী হওয়ার দরকার নাই।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।