বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী ভাষাবীর এমএ ওয়াদুদের মৃত্যুবার্ষিকীতে দোয়া

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর-৩ নির্বাচনী আসনের সাংসদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির পিতা, জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী ভাষাবীর এম এ ওয়াদুদের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার বাদজুমা মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

চাঁদপুর শহরের বেগম জামে মসজিদে এই দোয়ার আয়োজন করা হয়। মিলাদ ও দোয়া অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন বেগম জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মুফতি মাহবুবুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানববিষয়ক সম্পাদক ও পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, শিক্ষামন্ত্রীর চাঁদপুরস্থ প্রতিনিধি অ্যাডভোকেট সাইফুদ্দিন বাবু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মোতালেব, বর্তমান সভাপতি মো. জহির উদ্দিন, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল রানা, সাধারণ সম্পাদক মো. রবিন পাটওয়ারীসহ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দসহ সাধারণ মুসল্লীরা দোয়া অনুষ্ঠানে শরীক হন।

উল্লেখ্য, ভাষাবীর এম এ ওয়াদুদ তৎকালীন পূর্ব পাকিস্তানের ছাত্র আন্দোলনসহ বিভিন্ন আন্দোলনে নেতৃত্ব দেওয়াসহ পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। এম এ ওয়াদুদ ১৯২৫ সালের ১ আগস্ট চাঁদপুর জেলার সদর উপজেলার রামপুর ইউনিয়নের রাঢ়িরচর গ্রামে জন্মগ্রহণ করেন। মারা যান ১৯৮৩ সালের ২৮ আগস্ট।

শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি তার একমাত্র কন্যা এবং চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, ডায়াবেটিক ফুট সার্জারীতে দেশের একমাত্র বিশেষজ্ঞ শল্য চিকিৎসক ডা. জাওয়াদুর রহিম ওয়াদুদ (টিপু) তাঁর একমাত্র পুত্র।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)