চাঁদপুরে আরো ৭জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে শনিবার আরো ৭জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরের ২জন ও মতলব উত্তরের ৫জন। একই দিনে করোনা থেকে মুক্ত তথা সুস্থ ঘোষণা করা হয়েছে আরো ১২জনকে। এর মধ্যে চাঁদপুর সদরের ৩জন, হাইমচরের ৩জন ও মতলব উত্তরের ৬জন।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২১২২জন। এর মধ্যে মৃতের সংখ্যা ৭৬জন। সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানানো হয়েছে।

সূত্র জানায়, শনিবার (২৯ আগস্ট) চাঁদপুরস্থ ভাষাবীর এম এ ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাব থেকে মোট ৪৮টি রিপোর্ট আসে। এর মধ্যে ৭টি রিপোর্ট করোনা করোনা পজেটিভ। বাকী ৪১টি রিপোর্ট করোনা নেগেটিভ।

চাঁদপুর জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ২১২২জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৮৪৯জন, ফরিদগঞ্জে ২৪৪জন, মতলব দক্ষিণে ২২৬জন, শাহরাস্তিতে ২০৪জন, হাজীগঞ্জে ১৯৩জন, মতলব উত্তরে ১৮৭জন, হাইমচরে ১৩৯জন ও কচুয়ায় ৮০জন।

জেলায় মোট ৭৬জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ২১জন, হাজীগঞ্জে ১৭জন, ফরিদগঞ্জে ১১জন, মতলব উত্তরে ১০জন, শাহরাস্তিতে ৭জন, কচুয়ায় ৬জন, মতলব দক্ষিণে ৩জন ও হাইমচরে ১জন।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ আরো জানান, শনিবার পর্যন্ত সংগৃহীত মোট নমুনার সংখ্যা ৮৮০৭টি। রিপোর্ট এসেছে ৮৭৩৪টি। তিনি আরো জানান, জেলায় আক্রান্ত ২১২২জনের মধ্যে ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৭১৮জন। চিকিৎসাধীন আছেন ৩২৮জন।

এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ৮৩৮জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৮২১জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ১৭জন। এছাড়া জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১১৭৪৯জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ১০১৪৭জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৬০২জন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)