কুড়ি বছরে চাঁদপুর প্রবাহ

বিশেষ প্রতিবেদক :
চাঁদপুরের পাঠকপ্রিয় শীর্ষ দৈনিক ‘চাঁদপুর প্রবাহ’ ১৯ বছর অতিক্রম করে ২০ বছরে পদার্পণ করেছে আজ। ২০০১ সালের ১৫ জুন বৃষ্টিস্নাত আষাঢ়ের প্রথম প্রভাতে আত্মপ্রকাশ ঘটেছিল প্রগতিশীল ধারার এই গণমাধ্যমের। নানা ঘাত-প্রতিঘাত, চড়াই-উৎড়াই পেড়িয়ে নিয়মিত প্রকাশনা অব্যাহত রেখে সদর্পে এগিয়ে চলেছে পাঠকনন্দিত পত্রিকাটি।

চাঁদপুর প্রবাহ পত্রিকার প্রাণপুরুষ ছিলেন মরহুম আলহাজ্ব এ কে এম শফিক উল্যা সরকার। মালিক, প্রকাশক, মুদ্রাকর ও প্রতিষ্ঠাতা সম্পাদক হিসেবে পত্রিকাটির প্রকাশনা শুরু ও ধারাবাহিকতা বজায় রাখার ক্ষেত্রে তার আন্তরিকতা, ভ‚মিকা ও ত্যাগ ছিল অবিস্মরণীয়। ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি তার অকাল প্রয়ানের পর পত্রিকাটির দায়িত্ব গ্রহণ করেন তার সহধর্মিনী নিলুফা আক্তার। চাঁদপুরের দৈনিকগুলোর মধ্যে এ যাবৎকালের সর্বাধিক কলেবরে বর্ণিল রঙিন উদ্বোধনী সংখ্যা প্রকাশের মধ্য দিয়ে পত্রিকাটি পাঠক মহলে আলোড়ন সৃষ্টি করেছিল।

নিরপেক্ষতা, বস্তুনিষ্ঠতা ও মানসম্পন্ন সাংবাদিকতার মাধ্যমে পত্রিকাটি ইতোমধ্যে পাঠকের বিশ্বাস, আস্থা ও ভালোবাসা অর্জনে সক্ষম হয়েছে। আধুনিক প্রযুক্তির সাথে মিতালী করে ছাপা পত্রিকার পাশাপাশি নিজস্ব ওয়েবসাইট ও ফেইসবুক পেইজেও এখন প্রতিনিয়ত সবার আগে সর্বশেষ খবর প্রচার করে যাচ্ছে চাঁদপুর প্রবাহ। চাঁদপুর প্রবাহের ওয়েবসাইট ও ফেইসবুক পেইজ এখন জেলার সর্বাধিক জনপ্রিয় অনলাইন ভার্সন।

বিশেষ করে করোনাকালে পত্রিকাটি সবার আগে সর্বশেষ খবর পৌঁছে দিয়ে পাঠক মহলে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে। এই বৈশ্বিক দুর্যোগের মধ্যেও নিয়মিত সংবাদের পাশাপাশি করোনা পরিস্থিতি নিয়ে অনুসন্ধানী ও বিশ্লেষণধর্মী সংবাদ প্রকাশ করে চাঁদপুর প্রবাহ এখন পাঠকের প্রথম পছন্দের পত্রিকা। ছাপা পত্রিকা ও অনলাইন মিলিয়ে প্রতিদিন লাখ লাখ পাঠক পড়ছে চাঁদপুর প্রবাহের সংবাদ।

চাঁদপুর প্রবাহের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পত্রিকার সর্বস্তরের পাঠক, গ্রাহক, বিজ্ঞাপনদাতা, সাংবাদিক, কলাকুশলী, শুভাকাঙ্খীসহ জেলাবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন পত্রিকার মালিক, প্রকাশক ও উপদেষ্টা সম্পাদক নিলুফা আক্তার। অতীতের মতো আগামীতেও চাঁদপুর প্রবাহের অগ্রযাত্রায় সকলের আন্তরিক সহযোগিতা ও সমর্থন প্রত্যাশা করেছেন তিনি।

পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা জানান, করোনা পরিস্থিতির কারণে এবার একেবারে সংক্ষিপ্ত পরিসরে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে আজ সোমবার সকালে পত্রিকা কার্যালয়ে প্রতিনিধি সম্মেলন ও মিলাদ-দোয়া অনুষ্ঠিত হবে। তিনি জানান, দেশে করোনা পরিস্থিতির শুরু থেকেই চাঁদপুর প্রবাহের সংবাদকর্মীরা নিজ নিজ বাসায় থেকে পত্রিকা প্রকাশনার কার্যক্রম পরিচালনা করে আসছেন। পত্রিকার আগামীর পথচলায় সবার সহযোগিতা ও দোয়া চেয়েছেন তিনি।

শেয়ার করুন

মন্তব্য করুন