অক্টোবরের প্রথম সপ্তাহে চাঁদপুর পৌরসভা নির্বাচন

বিশেষ প্রতিবেদক :
অক্টোবরের প্রথম সপ্তাহে চাঁদপুর পৌরসভা নির্বাচন হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর। রোববার (২৩ আগস্ট) ইসির কমিশন সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এ বিষয়ে সচিব বলেন, ‘যেহেতু এটি স্থগিত ছিল, এটি অক্টোবরের মাঝামাঝি হতে পারে। তবে এটি এখনও চূড়ান্ত না। কমিশন এ সংক্রান্ত অনুমোদন করলে এটি সম্ভবত অক্টোবরের ফার্স্ট উইকে (প্রথম সপ্তাহে) হবে।’

বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী সফিকুর রহমান ভূঁইয়ার মৃত্যুতে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছিল চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচন। গত ২৯ মার্চ এই নির্বাচন হওয়ার কথা ছিল। এর আগে গত ১৬ মার্চ গণবিজ্ঞপ্তি জারি করে নির্বাচন স্থগিত করে কমিশন।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, ২৯ মার্চ হতে যাওয়া চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ১৩ মার্চ মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি-২০ অনুসারে মেয়র পদের নির্বাচনী কার্যক্রম বাতিল ঘোষণা করা হলো।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদের নির্বাচন স্থগিত করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এ নির্বাচনে তফসিল ঘোষণার পর শুধু মেয়র প্রার্থীরা মনোনয়ন ফরম নিতে পারবেন। অন্যান্য পদে আগে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারাই প্রার্থী থাকবেন।

শেয়ার করুন

মন্তব্য করুন