কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরের বহিষ্কার আদেশ বাতিল ও অবৈধ ঘোষণা

সুজন পোদ্দার :
চাঁদপুরের কচুয়া উপজেলার সাময়িক বরখাস্ত চেয়ারম্যান শাহজাহান শিশিরের বহিষ্কার আদেশ বাতিল ও অবৈধ ঘোষণা করেছেন বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের হাইকোর্টের দ্বৈত বেঞ্চ। বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো: কামরুল হোসেন মোল্লার দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।

এ রায়ের খবর কচুয়ায় ছড়িয়ে পড়লে বৃহস্পতিবার সন্ধ্যায় শাহজাহান শিশির মুক্তি পরিষদের নেতৃত্বদানকারী উপজেলা যুবলীগের সহ-সভাপতি কাউন্সিলর কামাল হোসেন অন্তরের নেতৃত্বে কচুয়া পৌর বাজারে একটি আনন্দ মিছিল বের করা হয়। মিছিলে অংশ নেয় উপজেল ছাত্রলীগের সাবেক সভাপতি কামাল হোসেন, পৌর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জাকির হোসেন বাটা, ছাত্রলীগের সাবেক সভাপতি মনির প্রধান, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন (সবুজ), উপজেলা যুবলীগের সাবেক সদস্য নবু, নজরুল ইসলাম রাজু, সাবেক ছাত্রলীগ নেতা মডেল মোস্তাফা, ছাত্রলীগ নেতা মো: হোসাইন, রবিউল ইসলাম রুবেল প্রমুখ।

মিছিলে শ্লোগান ছিল শিশির ভাইয়ের কচুয়ায় দালালের ঠাই নাই, শিশির ভাইয়ের আগমন শুভেচ্ছার স্বাগতম এ শ্লোগানে মুখরীত ছিল পুরো মিছিল জুড়ে। মিছিল শেষে কামাল হোসেন অন্তরের কার্যালয়ের সামনে সমাবেশে রূপনেয়। এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে তাঁর সমর্থক ও ভক্তরা আনন্দ মিছিল বের করে মিষ্টি বিতরণ করে।

এক প্রতিক্রিয়ায় শাহজাহান শিশিরের আইনজীবী ব্যারিস্টার এম কে রহমান জানান, এ রায়ের ফলে শাহজাহান শিশির উপজেলা চেয়ারম্যান হিসেবে কার্যক্রম পরিচালনা করতে আর কোন আইনগত বাধা রইলো না।

উল্লেখ্য, কচুয়া সরকারি শহীদ স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভবন নির্মানে অনিয়মের ঘটনায় প্রকৌশলীকে মারধরের বিষয়ে প্রকৌশলীর দায়ের করা মামলায় উপজেলা চেয়রম্যান মো. শাহজাহান শিশিরকে ২৩ জুলাই ২০২০ খ্রি. স্থানীয় সরকার মন্ত্রনালয় সাময়িক বহিষ্কার করে। তাছাড়া তার বিরুদ্ধে আরেকটি ঢাকার ধানমন্ডি থানায় আইসিটি আইনে দায়েরকৃত মামলায়ও তিনি বৃহস্পতিবার জামিন লাভ করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।