চাঁদপুরের নারায়নপুর পৌরসভা বহাল উচ্চ আদালতে

নিজস্ব প্রতিনিধি :
সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলাধীন নারায়নপুর পৌরসভা বহাল হয়েছে। ১০ জানুয়ারি হাইকোর্ট বিভাগের বিচারপতি নাইমা হায়দার ও রাজিক আল জলিলের বেঞ্চে রিট খারিজ করে নারায়নপুর পৌরসভার পক্ষে এই রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের ডেপুটি এটর্নি জেনারেল অমিত তালুকদার। বাদীপক্ষে ছিলেন অ্যাড. আসাদুর রউফ। পৌরসভার পক্ষে অ্যাড. তাসাদ্দুক হাসান।

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ইউনিয়ন পরিষদকে ২০১০ সালে পৌরসভা ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এর বৈধতা চ্যালেঞ্জ করে ইউপি চেয়ারম্যান উচ্চ আদালতে রিট আবেদন করেন। এরপর পৌরসভার ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন আদালত। বন্ধ হয়ে যায় পৌরসভার কার্যক্রম।

স্থানীয় সূত্রে জানা গেছে, নারায়ণপুর ইউনিয়ন পরিষদকে পৌরসভা করার জন্য ২০১০ সালে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে আবেদন করেন এলাকাবাসী। ওই বছরের ১৫ জুলাই মন্ত্রণালয় এটিকে পৌরসভায় উন্নীত করে। মন্ত্রণালয় এ পৌরসভার গেজেট প্রকাশ করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়।

এদিকে নারায়নপুরকে পৌরসভা ঘোষণা করায় অভিনন্দন জানিয়েছেন মতলব ফাউন্ডেশনের সভাপতি আবুল কাশেম পাটোয়ারী ও সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন। অপরদিকে নারায়নপুরকে পৌরসভায় ঘোষণা করায় এলাকার জনসাধারণ আনন্দে মেতে উঠে ও মিষ্টি বিতরণ করা হয়।

শেয়ার করুন

মন্তব্য করুন