চাঁদপুরের হরিনা ফেরিঘাটে ১ চাঁদাবাজ হাতেনাতে আটক

শাওন পাটওয়ারী :
চাঁদপুর সদর উপজেলার হানারচর ইউনিয়নের হরিনা ফেরীঘাট এলাকায় গাড়ি থেকে চাঁদা উত্তোলনকালে হাতেনাতে এক যুবককে আটক করেছে পুলিশ।

বুধবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক রেজাউল করিম হরিনা ঘাটে অভিযান চালিয়ে শাহজালাল দর্জি (২৮) কে চাঁদা উত্তোলনের টাকাসহ হাতেনাতে আটক করে।

এ ঘটনায় চাঁদপুর মডেল থানায় চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে। আটককৃত শাহজালাল হানারচর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার বাশার দর্জির ছোট ভাই।

এ ব্যাপারে চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক রেজাউল করিম জানান, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরীর নির্দেশে গোপন সংবাদের ভিত্তিতে হরিনা ফেরিঘাট এলাকায় অভিযান চালিয়ে শাহজালাল নামের একজনকে চাঁদার নগদ ১ হাজার ৫শ’ টাকাসহ হাতেনাতে আটক করি।

এর আগে মঙ্গলবার অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী হরিনা ফেরিঘাটে যান এবং চাঁদা আদায় বন্ধের বিষয়ে সতর্ক করে দেন। কিন্তু চাঁদা আদায় বন্ধ হয়নি। এর একদিন পর বুধবার তার নির্দেশে সেখান থেকে চাঁদাবাজ আটক করেছে মডেল থানা পুলিশ।

জানা গেছে, দীর্ঘদিন ধরে চাঁদপুর সদর উপজেলার হরিনা ফেরিঘাট এলাকায় গাড়ি পার্কিংয়ের নামে নির্ধারিত ৭৫ টাকার পরিবর্তে একটি চক্র কোন ধরনের রশিদ বই ও ড্রেসকোড ছাড়া ট্রাক থেকে ৩শ’ থেকে ৫শ’ টাকা পর্যন্ত চাঁদা উত্তোলন করতো। চাঁদা আদায়কারীদের কোনো নিয়োগপত্র বা আইডি কার্ডও নেই।

এ ব্যাপারে গাড়িচালকরা ৯৯৯ ও মডেল থানায় বিভিন্ন সময় অভিযোগ করেন। তাদের অভিযোগের প্রেক্ষিতে কিছুদিন পূর্বে চাঁদপুরের হরিণা ফেরিঘাটে ইজারাদার মোজাম্মেল হোসেন টিটুকে চাঁদাবাজি বন্ধে বিভিন্ন বিষয়ে সর্তক করে মুছলেকা রাখেন মডেল থানার ওসি। কিন্তু তাতেও বন্ধ হয়নি চাঁদা উত্তোলন।

শেয়ার করুন

মন্তব্য করুন