চাঁদপুরে আবারও এজেন্ট ব্যাংকে চুরি!

তালহা জুবায়ের :
মাত্র দুই দিনের ব্যবধানে চাঁদপুরে আবারও ব্যাংকে চুরির ঘটনা ঘটেছে। এবার ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি পূর্ব ইউনিয়নে ফকিরের বাজারে হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের পাশে অবস্থিত ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং শাখায় এই চুরির ঘটনা ঘটেছে। বুধবার মধ্যরাতে সঙ্গবদ্ধ চোরচক্র ব্যাংকের ভোল্ট ভেঙে লোপাট করেছে ৬ লক্ষ টাকা।

এর আগে গত সোববার মধ্যরাতে কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের ডুমুরিয়া ইসলামী ব্যাংকের এজেন্ট শাখায় চুরির ঘটনা ঘটে। এসময় ভোল্ট ভেঙে নগদ ৮ লক্ষ ১৬ হাজার ৪২২ টাকা চুরি করা হয়। পরে বুধবার মধ্যরাতে অভিযান চালিয়ে ৭ লক্ষ টাকাসহ ব্যাংকের ম্যানেজার মামুন খান, ক্যাশিয়ার মাহাবুব আলম ও মামুনের বোন সুলতানা রাজিয়াকে আটক করে কারাগারে প্রেরণ করে পুলিশ।

গুপ্টি ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং শাখার পরিবেশক এসএম জাহিদ বলেন, বুধবার রাতে সকল কাজ সম্পন্ন করে ক্যাশে থাকা ১৫ লক্ষ টাকা থেকে ৯ লক্ষ টাকা সঙ্গে করে বাসায় নিয়ে যাই। বৃহস্পতিবার সকালে চুরির সংবাদ পেয়ে পুলিশ কে জানাই এবং সাথে সাথে ব্যাংকে আসি। অফিসে এসে ব্যাংকের ভোল্ট ভাঙা দেখতে পাই। ভোল্টে রাখা ৬ লক্ষ টাকা নিয়ে গেছে চোরচক্র। একই সাথে সিসি ক্যামেরার হার্ডডিস্কও নিয়ে গেছে তারা। সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

জানা গেছে, বৃহস্পতিবার সকালে এজেন্ট ব্যাংক খোলার পর অফিসের লোকজন অফিসের কাগজপত্র এলোমেলো ও ক্যাশের ড্রয়ার খোলা অবস্থায় দেখতে পায়।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকতা, মো. শহীদ হোসেন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ব্যাংকের টয়লেটের ভ্যান্টিলেটরের গ্রীল ভেঙে চোর রুমের ভিতরে প্রবেশ করে। ব্যাংকের ভোল্টে রাখা ৬ লক্ষ টাকা ও রুমের ক্লোজ সার্কিট ক্যামেরার হার্ডডিস্ক খুলে নিয়ে গেছে চক্রটি। আমরা আশপাশে থাকা সিসি ক্যামেরার ফুটেজসংগ্রহ করে দেখছি। চোরদের ধরার জন্য অভিযান অব্যাহত হয়েছে। এই ঘটনায় ফরিদগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

এ ব্যাপারে পুলিশ সুপার মিলন মাহামুদ বলেন, চুরির ঘটনা উদঘাটনে থানা পুলিশের পাশাপাশি ডিবি পুলিশ কাজ করছে। ব্যাংকের সাথে সংশ্লষ্টদের ফিংগার প্রিন্ট সংগ্রহ করেছে সিআইডি টিম। আশা করি দ্রুত সময়ের মধ্যে চুরির রহস্য উদঘাটন করতে পারবো আমরা।

শেয়ার করুন

মন্তব্য করুন