চাঁদপুরে ইউএনওদের সরকারি বাসায় অস্ত্রধারী আনসার মোতায়েন

শরীফুল ইসলাম :
দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে ঢুকে দুর্বৃত্তদের হামলার ঘটনায় চাঁদপুরের সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সরকারি বাসায় অস্ত্রধারী আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। শনিবার (৫ সেপ্টেম্বর) থেকে তারা দায়িত্ব পালন শুরু করেছে।

সংশ্লিষ্টদের নিরাপত্তা ও দাবির প্রেক্ষিতে চাঁদপুরের ৮ উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে ৪জন করে সশস্ত্র আনসার মোতায়েন করা গয়। পালাক্রমে এসব আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।

জেলা আনসার ও ভিডিপি কমান্ডেন্ট ইব্রাহিম খলিল রোকন বলেন, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে ঢুকে দুর্বৃত্তদের হামলার পর আনসার ও ভিডিপি সদর দপ্তরের জরুরি নির্দেশনায় এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, আপাতত ৪জন সশস্ত্র আনসার পালা করে দায়িত্ব পালন করবেন। তবে সদর দপ্তরের পরবর্তী নির্দেশনা পাওয়া মাত্র আরো কার্যকরী ব্যবস্থা নেওয়া হবে।

চাঁদপুরের যেসব উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে সশস্ত্র আনসার মোতায়েন করা হয়েছে : চাঁদপুর সদর, হাইমচর, মতলব উত্তর ও দক্ষিণ, হাজীগঞ্জ, শাহরাস্তি, ফরিদগঞ্জ ও কচুয়া।

গত বুধবার রাতে দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম ও তার বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকে সরকারি বাসভবনে ঢুকে নৃশংস হামলা করে দুর্বৃত্তরা এই ঘটনার পর সারাদেশে মাঠপর্যায়ে কর্মরত উপজেলা নির্বাহী কর্মকর্তারা তাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত হয়ে পড়েন। তার প্রেক্ষিতে সকল ইউএনও’র বাসায় এই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)