চাঁদপুরে এক পরিবারের ৯জনের করোনা শনাক্ত

খান মো. কামাল :
চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় ৪ শিশুসহ একই পরিবারের ৯জনের করোনা শনাক্ত হয়েছে। ওই ৯জনের মধ্যে মঙ্গলবার পরিবারটির ৬জন এবং বুধবার আরও ৩জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে এই উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৫৬-তে পৌঁছাল।

মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রাজীব কিশোর বণিক একই পরিবারের ৯জনের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আইসিডিডিআরবি-তে কর্মরত এক কর্মচারী (৩৭), তার স্ত্রী (৩৫) এবং তাদের ৮, ৬ ও ১ বছর বয়সী ৩ কন্যাশিশুর করোনা শনাক্ত হয়েছে। বুধবার নতুন করে ওই ব্যক্তির শ্বশুর (৬৫), শাশুড়ি (৬৩) ও ভাগ্নেরও (৫) কোভিড শনাক্ত হয়। যৌথ পরিবারটির মোট ৯জনের কোভিড শনাক্ত হয়েছে। গত সোমবার তাদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়।

রাজীব কিশোর বণিক বলেন, আক্রান্ত ব্যক্তিদের তাদের বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। তাদের বাড়ি লকডাউন (অবরুদ্ধ) করা হয়েছে। পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

রাজীব কিশোর বণিক আরো বলেন, উপজেলায় ওই পরিবারের ৩জনসহ বুধবার মোট ৬জনের করোনা পজিটিভ আসে। এ নিয়ে উপজেলায় কোভিডে মোট সংক্রমিত হলেন ৫৬জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭জন। বুধবার পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ১২০টি।

শেয়ার করুন

মন্তব্য করুন