চাঁদপুরে কোস্টগার্ডের অভিযানে সাড়ে ১২ কোটি টাকার কারেন্ট জাল ও চাই জাল জব্দ

নিজস্ব প্রতিবেদক :
কোস্টগার্ডের চাঁদপুর স্টেশনের অভিযানে বিপুল পরিমান অবৈধ জাল উদ্ধার করা হয়েছে। বুধবার দুপুরে উত্তর মতলব উপজেলার আমিরাবাদ লঞ্চঘাট সংলগ্ন বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ৩টি দোকান ও ২টি গোডাউন থেকে এসব কারেন্ট জাল ও চাই জাল উদ্ধার করা হয়। আটককৃত জালের মূল্য প্রায় সাড়ে ১২ কোটি টাকা বলে কোস্টগার্ড জানিয়েছে।

বুধবার বিকেলে বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর স্টেশন কমান্ডার চাঁদপুর লে. এম সাদিক হোসেনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অবৈধ আনুমানিক ৩৫ লাখ মিটার নতুন কারেন্ট জাল ও ৪৫০ পিস চাই জব্দ করা হয়।জব্দকৃত জালের আনুমানিক বাজার মূল্য প্রায় ১২ কোটি ৪০ লক্ষ ৭৫ হাজার টাকা।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা হাবিব শাপলা ও সহকারী মৎস্য কর্মকর্তা চাঁদপুর সদর উপজেলা মোঃ মাহবুব রশীদ উপস্থিত ছিলেন। পরবর্তীতে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, বাংলাদেশ কোস্টগার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি অবৈধ জাল দিয়ে মৎস্য আহরণ নিষিদ্ধ করণের লক্ষ্যে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

শেয়ার করুন

মন্তব্য করুন