চাঁদপুরে জব্দকৃত ৩২ কিলোমিটার দীর্ঘ ফ্রান্সের পতাকা ফেরত ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে পুলিশ কর্তৃক জব্দকৃত ৩২ কিলোমিটার দীর্ঘ ফ্রান্সের পতাকাসহ জীবনের নিরাপত্তা দাবি করেছেন ফ্রান্স প্রবাসী আলী নাজির মিজির স্ত্রী রোজিনা আক্তার। রোববার দুপুরে চাঁদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিতভাবে রোজিনা বলেন, আমার স্বামী ফ্রান্স প্রবাসী চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের বাসিন্দা আলী নাজির মিজি। তিনি ফ্রান্স সরকারকে তাদের স্বাধীনতা দিবস উপলক্ষে আগামী ১৪ জুলাই ৫০ কিলোমিটার দীর্ঘ একটি পতাকা উপহার দিতে ২০২০ সালের জুনে পতাকা তৈরী শুরু করেন।

তিনি বলেন, গত ২৯ অক্টোবর পর্যন্ত ৩২ কিলোমিটার পতাকাটি সম্পন্ন করা হয়। কিন্তু ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার আলমগীর হোসেন ৫ লাখ টাকা চাঁদা দাবি করে এটি করতে বাঁধা দেন। চাঁদা না দেয়ায় তাকে মারধর করেন বলে অভিযোগ করা হয়। এ ঘটনায় তিনি পুলিশের পরামর্শে চাঁদপুর মডেল থানায় চাঁদাবাসী ও নারী নির্যাতন আইনে দুটি মামলা দায়ের করেন। তৎকালীন ওসি নাছিম উদ্দিন তাকে থানায় বসিয়ে তার বাড়িতে গিয়ে দেখেন অভিযুক্ত আলমগীর সেই পতাকাটি কেটে টুকরা টুকরা করে ফেলেছেন। এ সময় তার ছোট ভাই বাধা দিলে পুলিশ তাকে গ্রেপ্তার করে থানা নিয়ে আসেন। এবং সেই পতাকা ও সেলাই মেশিন জব্দ করে থানায় নিয়ে যান। দীর্ঘ ৮ মাস পার হলেও পুলিশ সেই পতাকা ও মামলাল ফেরত দেয়নি।

রোজিনা আক্তার বলেন, আমি পতাকাটি ফিরে পেতে চাই। সেই সঙ্গে আমার যে ক্ষতি হয়েছে সেটাও আমাকে দিতে হবে। মামলার আসামীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে। পাশাপাশি আমাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা থেকে মুক্তি চাই।

চাঁদপুর মডেল থানার ওসি আব্দুর রশিদ বলেন, এটি আমার আসার আগের ঘটনা। বিষয়টি আমার পুরোপুরি জানা নেই। তবে আমি জেনেছি পতাকাটি পুলিশ হেফাজতে আছে।

শেয়ার করুন

মন্তব্য করুন