চাঁদপুরে ট্রেন থেকে স্বর্ণের বারসহ চক্রের সদস্য আটক

কবির হোসেন মিজি :
চাঁদপুর-চট্টগ্রামের মধ্যে চলাচলকারী সাগরিকা এক্সপ্রেস ট্রেন থেকে ১০৪ ভরি (১ কেজি ২শ’ ১৯ গ্রাম) ওজনের স্বর্নের বারসহ আন্ত:জেলা স্বর্ণ চোরাচালান চক্রের সদস্য শুপ্লব ধর (৩৪) কে আটক করেছে চাঁদপুর রেলওয়ে (জিআরপি) থানার পুলিশ। জব্দকৃত স্বর্ণের অনুমানিক মূল্য ৬৮ লাখ ৫৫ হাজার টাকা।

শনিবার (২০ নভেম্বর) দুপুরে পুলিশ তাকে চাঁদপুর আদালতে প্রেরণ করে। এর আগে গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১৯ নভেম্বর) বিকেলে চাঁদপুর স্টেশন থেকে রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মুরাদ উল্যাহ্ বাহারের নেতৃত্বে তাকে আটক করা হয়। আটক শুপ্লব চট্রগ্রামের সাতকানিয়া উপজেলার রামপুর বণিকপাড়ার অজিত ধরের ছেলে।

রেলওয়ে থানার সঙ্গীয় পুলিশ ফোর্সসহ উপ-পরিদর্শক (এসআই) রাজেন্দ্র প্রসাদ দাস ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আসাদুজ্জামান অভিযানে অংশগ্রহণ করেন।

এদিকে স্বর্ণসহ আটকের বিষয়টি জেনে রেলওয়ের চট্রগ্রাম বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবদুল গফুর ও চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুর মোরশেদ ঘটনাস্থল পরিদর্শন, জব্দকৃত স্বর্ণের বার পরীক্ষা-নীরিক্ষা ও আসামীর সাথে কথা বলে বিষয়টি সত্যতা প্রমানিত হওয়ায় পর শনিবার দুপুরে রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মুরাদ উল্যাহ্ বাহার বিষয়টি গণমাধ্যমকে জানান।

রেলওয়ে থানা পুলিশ জানায়, শুক্রবার সকালে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সাগরিকা এক্সপ্রেস ট্রেনটি চাঁদপুর-লাকসাম রেলপথের মেহের স্টেশনে দুপুরে আসলে গোপন সংবাদের ভিত্তিতে রেলওয়ে থানার ওসির সন্দেহ হয়। পরে তাকে চোখে চোখে রেখে চাঁদপুর রেলওয়ে বড় স্টেশনে নিয়ে আসে।

এরপর ট্রেনের বগি নং-জ-১৬৩৯, আসন নং-৬৪ তে বসে থাকা যাত্রী শুপ্লব ধরের শরীর তল্লাশি চালিয়ে তার পায়ে থাকা জুতার ভিতর থেকে পেলাস্টিকের মধ্যে টেপ পেচানো অবস্থায় দু’টি স্বর্ণের ভার জব্দ করে এবং চোরাচালান চক্রের সক্রিয় সদস্য শুপ্লব ধরকে আটক করেন।

আটক শুপ্লব জানান, সে চট্রগ্রাম হাজারি গল্লী থেকে স্বর্নের ভার দু’টি নিয়ে ঢাকা তাঁতী বাজার যাচ্ছিল।

চাঁদপুর রেলওয়ে (জিআরপি) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ উল্যাহ্ বাহার বলেন, আটক শুপ্লব ধরের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। জব্দকৃত স্বর্ণের বারসহ তাকে চাঁদপুর আদালতে প্রেরণ করা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের বের করা ও ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন