চাঁদপুরে ১০ পুলিশ ৩ ডাক্তার ১ চেয়ারম্যান শিশুসহ আরো ৫১জনের করোনা শনাক্ত

শরীফুল ইসলাম :
চাঁদপুর জেলায় নতুন করে আরো ৫১জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদর ও হাইমচরের ৫জন করে মোট ১০জন পুলিশ, শাহরাস্তি ও হাইমচরের ৩জন ডাক্তার, শাহরাস্তির ১ শিশুসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ রয়েছেন।

এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগী বেড়ে দাঁড়ালো ৪৬৩জনে। আর মৃত ৪জন বেড়ে যাওয়ায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮জন। সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানানো হয়েছে।

সূত্র জানায়, নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদরে ৫জন, হাইমচরে ৮জন, হাজীগঞ্জে ৯জন, শাহরাস্তিতে ১৫জন, ফরিদগঞ্জে ৪জন, মতলব দক্ষিণে ৪জন ও মতলব উত্তরের ৬জন রয়েছেন।

চাঁদপুর সিভিল সার্জন সাখাওয়াত উল্লাহ জানান, সোমবার ৯১টি রিপোর্ট এসেছে। এর মধ্যে ৫১টি রিপোর্ট করোনা পজেটিভ। নেগেটিভ রিপোর্ট ৪০টি। তিনি আরো জানান, নতুন আক্রান্তদের মধ্যে মৃত ৪জন রয়েছেন। এরে মধ্যে হাজীগঞ্জের ৩জন ও মতলব উত্তরের ১জন রয়েছেন। মতলব উত্তরের মৃত শিশুর নাম জামান (১২)। আর হাজীগঞ্জের মৃতরা হলেন- আঃ মমিন (৫৮), আঃ লতিফ (৭৫) ও আবুল বাসার (৬৫)।

চাঁদপুরে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ৪৬৩জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ১৬২জন, ফরিদগঞ্জে ৫৪জন, হাজীগঞ্জে ৫৮জন, শাহরাস্তিতে ৬২জন, মতলব দক্ষিণে ৪২জন, কচুয়ায় ২৮জন, হাইমচরে ৩২জন ও মতলব উত্তরে ২৫জন।

এছাড়া জেলায় মোট ৩৮জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ১১জন, হাজীগঞ্জে ১২জন, কচুয়ায় ৪জন, ফরিদগঞ্জে ৪জন, শাহরাস্তিতে ৩জন, মতলব উত্তরে ৩জন ও মতলব দক্ষিণে ১জন।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ আরো জানান, সোমবার চাঁদপুর থেকে আরো ১৬৬টি নমুনা পাঠানো হয়েছে ঢাকায়। এ নিয়ে প্রেরণকৃত নমুনার সংখ্যা দাঁড়ালো ৩১৮৬টি। রিপোর্ট এসেছে ২৫৮১টি। রিপোর্ট অপেক্ষমান ৬০৫টি।

তিনি আরো জানান, জেলায় আক্রান্ত ৪৬৩জনের মধ্যে ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১০৫জন। চিকিৎসাধীন আছেন ৩২০জন। এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ২০৩জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ১৭২জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ৩১জন। এছাড়া জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৫১০৯জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৬৯১জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৪১৮জন।

এদিকে চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, সোমবার সদরে যে ৫জনের করোনা শনাক্ত হয়েছে তারা সবাই চাঁদপুর পুলিশ লাইন্সের পুলিশ সদস্য। এর মধ্যে ৪জন পুরুষ ও ১জন নারী পুলিশ।

অন্যদিকে মতলব দক্ষিণ উপজেলার নতুন শনাক্তকৃত ৪জনের মধ্যে ২জন ধলাইতলীর, ১জন কলাদীর ও ১জন নবকলস এলাকার। এর মধ্যে ধলাইতলীতে উপসর্গে মৃত সোনা মিয়াও রয়েছেন। তবে সিভিল সার্জন অফিস থেকে এই মৃতের বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি।

শেয়ার করুন

মন্তব্য করুন