চাঁদপুরে নৈশপ্রহরী সুমন খান হত্যা মামলার আসামি খোকন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে ব্যাংকের নৈশপ্রহরী সুমন খান হত্যা মামলার অন্যতম আসামি খোকন গাজীকে গ্রেপ্তার করেছে পিবিআই। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দিবাগত রাতে ঢাকার ধামরাই থেকে তাকে গ্রেফতার করে চাঁদপুর পিবিআই। শুক্রবার চাঁদপুরের আদালতে তাকে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

চাঁদপুর সদরের রঘুনাথপুর এলাকায় গত ৫ এপ্রিল রাতে খোকন গাজী (২২)সহ আরো ৭জন সুমন খান (৩৪) কে পিটিয়ে রক্তাক্ত জখম করে। এতে গুরুতর আহত সুমন খানকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৪ দিন চিকিৎসধীন থাকার পর মারা যান তিনি। এই ঘটনায় নিহতের বড়ভাই রব খান বাদী হয়ে চাঁদপুর মডেল থানায় আটজনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন। মামলাটি প্রায় এক মাস থানা পুলিশ তদন্ত করার পর পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়।

তথ্যপ্রযুক্তি ব্যবহার করে পিবিআইয়ের পুলিশ পরিদর্শক মীর মাহবুর এবং মামলার তদন্ত কর্মকর্তা আমিরুল ইসলাম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সুমন খান হত্যা মামলার অন্যতম আসামি খোকন গাজীকে ধামরাইয়ের ললিতনগরের একটি মেস থেকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

পিবিআই চাঁদপুর অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েত কাউসার জানান, এই মামলায় জড়িত অন্য আসামিদেরও গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে। তিনি আরো জানান, যেহেতু হত্যাকান্ডটি প্রকাশ্যে ঘটেছে। তাই সব আসামি গ্রেপ্তারের পর তাদেরকে আদালতে হাজির করে ১৬৪ ধারায় জবানবন্দি নিয়ে স্বীকারোক্তি আদায় করা হবে। সেই আলোকে আদালতে অভিযোগপত্র দাখিল করা হবে।

চাঁদপুর শহরের স্ট্যান্ডার্ড ব্যাংক শাখার নৈশপ্রহরী ছিলেন সুমন খান। তার বৃদ্ধা-মা, ভাই-বোন, স্ত্রী ও দু’টি শিশু সন্তান রয়েছে। তার পরিবার হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি আসছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।