চাঁদপুরে পাগলা কুকুরের কামড়ে শিশুসহ আহত ৭ : ২জনকে ঢাকায় প্রেরণ

নিজস্ব প্রতিনিধি :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় পাগলা কুকুরের কামড়ে ৭জন আহত হয়েছে। এর মধ্যে ২জনের অবস্থা গুরুতর। মঙ্গলবার (১৪ জুন) সকাল ১১ টার সময়, দুপুরে ও বিকেলে উপজেলার ছেংগারচর পৌরসভার আদুরভিটি , দেওয়ানাজিকান্দি,ছেংগারচর গ্রামে এ ঘটনা ঘটে। এলাকায় কুকুরের আতঙ্ক বিরাজ করছে।

পাগলা কুকুরের কামড়ে আহতরা হলেন- আদুরভিটি গ্রামের মাইনউদ্দিনের ছেলে জুনাঈদ (৮), মজিবুর রহমানের কন্যা মিম আক্তার (৫), মৃত শেকান্দর আলী পাহাড়ের স্ত্রী রুফিয়া আক্তার (৬৫), দেওয়ানজিকান্দি গ্রামের সজিবের মেয়ে আয়েশা (৫), মুছা হোসেনের মেয়ে নাফিজা আক্তার (৮), জীবগাঁও গ্রামের নূর মোহাম্মদ (৮৫) ও টিপু সুলতানের সন্তান তৃপ্তি (৬)।

আহত ব্যক্তিদের উদ্ধার করে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে আদুরভিটি গ্রামের জুনাঈদ (৮) ও তৃপ্তির (৬) অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। বাকী ৫জনকে এন্টি র‌্যাবিক্স ইনজেকশন দিয়ে চিকিৎসা সেবা দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে।

হাসপাতাল ও এলাকাবাসী জানান, পাগলা কুকুরটি লোকজনের পা, কোমর, পিঠ ও বুকে এলোপাথারি কামড়াতে থাকে। তাদের চিৎকারে আশপাশের লোকজন লাঠিসোঁটা নিয়ে ঘটনাস্থলে এসে ধাওয়া করলে পাগলা কুকুরগুলো দৌড়ে পালিয়ে যায়।

কুকুড়ের কামড়ে রুফিয়া বেগম (৬৫) জানান, বাড়ির পুকুরের ঘাটলায় পানি আনতে যাওয়ার সময় হঠাৎ ১টি পাগলা কুকুর ঘেউ ঘেউ করতে করতে তাঁর ওপর ঝাপিয়ে পড়ে। পা, কোমর ও পিঠে কামড়াতে থাকে এলোপাতাড়ি। এসব স্থান রক্তাক্ত জখম হয়।

তিনি জানান, আশপাশের লোকজন লাঠি নিয়ে এগিয়ে এলে কুকুরটি দৌড়ে চলে যায়। চিকিৎসা নেওয়ার পর এখন কিছুটা সুস্থ্য আছেন। তবে ক্ষত স্থানে প্রচন্ড ব্যথা হচ্ছে। এ সময় গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আসাদুজ্জামান জুয়েল বলেন, তাঁর হাসপাতালে ভর্তি হওয়া ওই ৫ জনকে এন্টি র‌্যাবিক্স-ভি ইনজেকশন দেওয়া হয়েছে। দুইজনকে ঢাকায় মহাখালি পাঠানো (রেফার) হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)