চাঁদপুরে ফের করোনার প্রথম ডোজ টিকা দেওয়া আবার শুরু হচ্ছে সোমবার

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে ৫ দিন বন্ধ থাকার পর সোমবার (১৬ আগস্ট) থেকে ফের করোনার প্রথম ডোজ টিকা দেওয়া শুরু হচ্ছে। একই সাথে দ্বিতীয় ডোজ দেওয়াও অব্যাহত থাকবে। শনিবার রাতে নতুন করো ২৭ হাজার ৬শ’ ডোজ টিকা আসায় সিভিল সার্জন অফিস এই সিদ্ধান্ত নিয়েছে। তবে এই স্টক ফুরিয়ে গেলে এবং নতুন করে টিকা পেতে দেরী হলে যে কোনো সময় প্রথম ডোজ অথবা উভয় ডোজ টিকা দেওয়া বন্ধ হয়ে যেতে পারে।

চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, টিকা সংকটের কারণে গত বুধবার (১১ আগস্ট) থেকে চাঁদপুর জেলায় অনির্দিষ্টকালের জন্য করোনার টিকার প্রথম ডোজ দেওয়া বন্ধ রাখা হয়েছে। অন্যদিকে সাপ্তাহিক ছুটির কারণে শুক্রবার ও জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার টিকাদান বন্ধ ছিল। সোমবার থেকে একযোগে প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হবে। মূলত পূর্বে রেজিস্ট্রেশনকৃতদের মধ্যে যারা এসএমএস পেয়েছেন তারাই টিকা নিতে পারবেন।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, চাঁদপুর জেলায় এখন পর্যন্ত (৭ ফেব্রুয়ারি থেকে ১১ আগস্ট) ২ লাখ ৬৩ হাজার ৯০৫জন করোনা ভাইরাসের টিকা গ্রহণ করেছেন। এর মধ্যে প্রথম পর্যায়ের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৬০ হাজার ৩৯০জন ও দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৫২ হাজার ৪১৮জন। দ্বিতীয় পর্যায়ের প্রথম ডোজ গ্রহণ করেছেন ১ লাখ ৪৮ হাজার ৮৯৭জন ও দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ২২০০জন।

তিনি জানান, ১১ আগস্ট একদিনে সারা জেলায় করোনার টিকা নিয়েছেন ২ হাজার ৮৫২জন। এর মধ্যে প্রথম পর্যায়ের দ্বিতীয় ডোজ হিসেবে ১ হাজার ৬০০জন, দ্বিতীয় পর্যায়ের ডোজ হিসেবে ১২৫২জন টিকা নিয়েছেন।

সিভিল সার্জন আরো জানান, চাঁদপুর জেলায় এ পর্যন্ত করোনার টিকার জন্য মোট ৫ লাখ ১৭ হাজার ৩৩জন রেজিস্ট্রেশন করেছেন। এর মধ্যে প্রথম পর্যায়ে ৭৭ হাজার ৫৮জন ও দ্বিতীয় পর্যায়ে ৪ লাখ ৩৯ হাজার ৯৭৫জন রেজিস্ট্রেশন করেন। এ পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহণ করেছেন ২ লাখ ৯ হাজার ২৮৭জন। তাদের মধ্যে দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫৪ হাজার ৬১৮জন।

ডা. সাখাওয়াত উল্লাহ জানান, চাঁদপুর জেলায় এ পর্যন্ত করোনার টিকা এসেছে ৩ লাখ ১০ হাজার ৬০০ ডোজ। এর মধ্যে অ্যাস্টেজেনেকার ১ লাখ ২৮ হাজার ডোজ ও সিনোফার্মের ১ লাখ ৮২ হাজার ৬০০ ডোজ।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।