চাঁদপুরে সর্বোচ্চ নমুনা সংগ্রহের দিনে রেকর্ড ১৮০জনের করোনা পজেটিভ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে রোববার রেকর্ড ১৮০জনের করোনা শনাক্ত হয়েছে। ভাষাবিদ এম এ ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাবে ২৮৩টি নমুনার মধ্যে ৯৭টি করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। রেপিড অ্যান্টিজেন্ট টেস্টে ৩০৭টি নমুনার মধ্যে ৮৩টি করোনা পজেটিভ। মোট নমুনার সংখ্যা ছিল ৫৯০টি, যা এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ সংগৃহীত নমুনা। নমুনা অনুপাতে আক্রান্ত শনাক্তের হার ৩০.৫০%।

চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৬৯জন, হাজীগঞ্জের ১৮জন, ফরিদগঞ্জের ২৬জন, মতলব উত্তরের ২জন, মতলব দক্ষিণের ৮জন, শাহরাস্তির ৩৪জন, কচুয়ার ৪জন ও হাইমচরের ১৯জন রয়েছেন। এ দিন করোনায় ৪জনের মৃত্যু হয়েছে।

একই দিনে ১১৬জনকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৪৯জন, হাইচরের ৪জন, মতলব উত্তরের ১জন, ফরিদগঞ্জের ১০জন, হাজীগঞ্জের ৯জন, কচুয়ার ৬জন, শাহরাস্তির ৩৫জন ও মতলব দক্ষিণের ২জন।

সূত্র আরো জানায়, নতুন আক্রান্তসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮১৩৭জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৫৮জন। এ পর্যন্ত সুস্থ ঘোষণা করা হয়েছে ৬০৩১জনকে। বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৯৪৮জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ৫১জন। বাকীরা হোম আইসোলেশনে আছেন।

শেয়ার করুন

মন্তব্য করুন