চাঁদপুরে স্থায়ীভাবে ৫ বেডের আইসিইউ স্থাপন করা হবে : বিভাগীয় পরিচালক

কবির হোসেন মিজি :
চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতাল পরিদর্শন করেছেন চট্টগ্রাম স্বাস্থ্য বিভাগের বিভাগীয় পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর। সোমবার দুপুরে তিনি প্রথমে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন। পরে আড়াইশ’ শয্যাবিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের লিকুইড অক্সিজেন প্লান্ট, উন্নয়ন কাজ, জরুরী বিভাগসহ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন।

এ সময় তিনি বলেন, আমি চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল পরিদর্শনে এসে চিকিৎসাসেবার বিষয়ে অনেক সন্তুষ্ট। এখানকার কর্মরত ডাক্তার এবং নার্সরা রোগীদের নিয়মিত ভালো চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। তবে তাদের লোকবল সংকট এবং চিকিৎসা সেবার বিভিন্ন মেশিনপত্র না থাকাতে তারা চাহিদামত পরিপূর্ণ চিকিৎসাসেবা দিতে পারছেন না। পাশাপাশি এ হাসপাতালটিতে গত কয়েক বছর ধরে রেডিওলজিস্ট চিকিৎসক না থাকায় আল্ট্রাসনোগ্রাম বিভাগটিও বন্ধ রয়েছে। লোকবল এবং মেশিনপত্রসহ এত সংকটের মধ্য দিয়েও চাঁদপুর সরকারি হাসপাতালটির চিকিৎসক এবং নার্সরা অনেক ভালো কাজ করছেন।

চাঁদপুরে আইসিও স্থাপনের প্রসঙ্গে তিনি বলেন, চাঁদপুর জেলার এ হাসপাতালটিতে যদি আমরা আইসিও সুবিধা দেই তাহলে সেক্ষেত্রে পর্যাপ্ত জনবলের প্রয়োজন রয়েছে। এছাড়া রোটেশন ওয়াইজ ডাক্তার নার্সদের প্রয়োজন আছে। তিনি বলেন, চাঁদপুরে অচিরেই ৫ বেডের একটি আইসিও স্থায়ীভাবে স্থাপনের ব্যবস্থা করবো। আজ আমি যেহেতু পরিদর্শন করে হাসপাতালের অনেক সংকটের বিষয়ে অবগত হয়েছি সে ক্ষেত্রে অবশ্যই আমি তা উদ্ধতন কর্তপক্ষের কাছে লিখিত জানিয়ে ও অচিরেই তা সমাধানের চেষ্টা করবো।

তিনি আরো বলেন, চাঁদপুর মেডিকেল কলেজ হাসপাতালের যে কার্যক্রম বর্তমানে হাসপাতারে ৪র্থ তলায় চলছে। যার কারণে হাসপাতালে রোগীদের চিকিৎসা সেবার ক্ষেত্রে বেড এবং কক্ষের সংকট দেখা দিয়েছে। সেই মেডিকেল কলেজ স্থাপন করত ব্যাপক জমির প্রয়োজন রয়েছে। জমি নির্ধারিত হলেই আশা করি, খুব সহসাই চাঁদপুর মেডিকেল কলেজ হাসপাতালের নিজস্ব ভবনে তার কার্যক্রম পরিচালিত হবে। পরির্দশন শেষে তিনি চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের চিকিৎসকদের সাথে বৈঠক করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।