চাঁদপুর আল-আমিন হাসপাতালে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

শাওন পাটওয়ারী :
চাঁদপুর শহরের উকিলপাড়া এলাকায় চাঁদপুর আল-আমিন হাসপাতালে ভুল চিকিৎসায় রাহিমা বেগম (২২) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার।

শুক্রবার (৮ অক্টোবর) বিকেলে হাসপাতালের অপারেশন থিয়েটারে গৃহবধুর মৃত্যু হয়। তবে মা মারা গেলেও সিজারের মাধ্যমে কন্যা শিশুর জন্ম হয়।

ঘটনার পরপর নতুন বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ কামরুজ্জামান ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে ছুটে এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।

নিহত রাহিমা বেগম সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নের আখনের হাট এলাকার কাপড় ব্যবসায়ী মনির হোসেনের স্ত্রী।

স্বামী মনির হোসেন জানায়, আমার স্ত্রী রাহিমা প্রায় ২ বছর ধরে ডাঃ শামসুন্নাহার তানিয়ার তত্ত্বাবধানে ছিল। রহিমার সিজার করেন গাইনী ডা. শামসুন্নাহার তানিয়া ও এনেসথ্যাসিয়া করেন ডা. জাহাঙ্গীর হোসেন। পরীক্ষা নিরিক্ষা শেষে চিকিৎসকের কথা অনুযায়ী ৭ অক্টোবর সন্ধ্যায় চাঁদপুর আল-আমিন হাসপাতাল (প্রাঃ) লিঃ এ ভর্তি করা হয়।

৮ অক্টোবর দুপুরে হাসপাতালে সিজারের জন্য ওটিতে নেওয়া হয়। কিছুক্ষণ পর ওটি থেকে কন্যা সন্তান হয়েছে বলে জানানো হয়। তবে প্রায় ১ ঘন্টা অতিক্রম হয়ে গেলেও আমার স্ত্রী কেমন আছে জানায়নি। পরে আমি জোর করে ওটিতে প্রবেশ করি। তখন আমাকে বলা হয় আমার স্ত্রী মারা গেছে। সিজার করে ডা. তানিয়া চলে গেলেও হাসপাতালের কেউ মৃত্যুর বিষয়ে আমাদের কিছু জানায় নি।

গৃহবধুর শাশুড়ি রহিমা বেগম জানায়, ডা. তানিয়া আমার ছেলের বৌ রাহিমারে মেরে ফেলছে। সে খুনি।

গৃহবধূর পিতা জয়নাল গাজী জানায়, ৪ বছর পূর্বে পারিবারিকভাবে মনির হোসেনের সাথে আমার মেয়ের বিয়ে হয়। হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতি ও ডা. তানিয়ার ভুল চিকিৎসায় আমার মেয়ের মৃত্যু। আমি আমার মেয়ে হত্যার বিচার চাই।

নতুনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ কামরুজ্জামান জানান, ঘটনার অনেক পরে আমাদেরকে জানানো হয়েছে। আমরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি এবং কাগজপত্র পর্যালোচনা করেছি। তবে কোন অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে ডা. শামসুন্নাহার তানিয়ার ব্যবহ্নত মোবাইল ফোনে কল করা হলে বন্ধ পাওয়া যায়।

শেয়ার করুন

মন্তব্য করুন