চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে যাত্রীবাহী বাস খালে

ফয়েজ আহমেদ :
চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের শাহরাস্তি উপজেলা গেইট সংলগ্ন কচুয়া উপজেলার রসুলপুর এলাকায় যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত ১৫ যাত্রী আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেলে রসুলপুর জামিয়া মুহাম্মদিয়া আরাবিয়া মাদরাসার সামনে এ ঘটনা ঘটে।

শাহরাস্তি মডেল থানা, কচুয়া থানা ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঢাকা থেকে রামগঞ্জগামী আল-আরাফাহ সার্ভিসের একটি বাসকে (ঢাকা মেট্টো ব-১৫-৭৮৪৩) চাঁদপুর থেকে কুমিল্লাগামী আরএফএল কোম্পানির পন্যবাহী ডেলিভারি ট্রাক (ঢাকা মেট্টো অ ১৩০০২১) বেপরোয়া গতিতে এসে চাপ দিলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে যায়। এ সময় স্থানীয়রা এসে আহতদের উদ্ধার করে।

রসুলপুর গ্রামের মোঃ শহীদ উল্যাহর পুত্র মোঃ মনির হোসেন জানান, ট্রাকটি বেপরোয়া গতিতে বিপরীত দিক থেকে এসে বাসটিকে চাপ দিলে মুখোমুখি সংঘর্ষ এড়াতে বাসটি বামে সাইড নেয়। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খালে পড়ে যায়।
তিনি আরও জানান, স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় কমপক্ষে ১৫ জন আহতসহ বাসের ভেতর আটকে যাওয়া সকল যাত্রীকে উদ্ধার করা হয়েছে।

শাহরাস্তি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সৈকত দাশ গুপ্ত জানান, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। আহত যাত্রীদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। যাত্রীদের ফেলে যাওয়া ব্যগ কচুয়া থানা পুলিশকে হস্তান্তর করা হয়েছে।

কচুয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সুদীপ্ত শাহিন জানান, স্থানীয় এলাকাবাসীর সহায়তায় দুর্ঘটনায় দায়ী ট্রাকটি জব্দ করা হয়েছে। ঊর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।