চাঁদপুর থেকে ফের লঞ্চ ট্রেন বাস চলাচল শুরু

শরীফুল ইসলাম :
করোনা মহামারির সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধের কারণে ১৫ দিনেরও বেশি সময় ধরে বন্ধ রয়েছে গণপরিবহন। তবে পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে আট দিনের জন্য বিধিনিষেধ শিথিল করায় আজ বৃহস্পতিবার থেকে আবার চলাচল শুরু করবে বাস, ট্রেন ও লঞ্চ। ইতিমধ্যে প্রস্তুতি শুরু করেছে মালিক ও শ্রমিকপক্ষ।

সরকারি প্রজ্ঞাপনে প্রতি টিপ শুরু ও শেষে জীবাণুনাশক দিয়ে গাড়ি জীবাণুমুক্ত করতে বলা হয়েছে। এছাড়া পরিবহন সংশ্লিষ্ট মোটরযান চালক, যাত্রীসহ সবাইকে বাধ্যতামূলক মাস্ক পরিধান ও স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করার দিকনির্দেশনা আগে থেকেই আরোপ করা রয়েছে। এছাড়া লঞ্চ ও ট্রেন চলবে অর্ধেক যাত্রী নিয়ে।

চাঁদপুর সদর ট্রাফিক পুলিশের টিআই জহিরুল ইসলাম বলেন, রাতে কোন ছেড়ে না গেলেও ভোর ৬টায় থেকে চাঁদপুর থেকে সকল রুটে বাস ছেড়ে যাবে। লকডাউনকে ঘিরে যে সকল অটোরিকশা- সিএনজি জব্দ করা হয়েছিল, সব ছেড়ে দেওয়া হয়েছে।

চাঁদপুর রেলওয়ে স্টেশন মাস্টার শোয়াইবুল সিকদার বলেন, বৃহস্পতিবার সকাল ৮য় চট্টগ্রাম থেকে চাঁদপুর স্টেশনে আসবে সাগরিকা এক্সপ্রেস এবং বিকেল সোয়া ৫টায় চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে মেঘনা এক্সপ্রেস। এরপর থেকে যথারীতি সিডিউল অনুযায়ী ট্রেন চলাচল করবে।

চাঁদপুর বিআইডব্লিউটিএ উপ-পরিচালক কায়সারুল ইসলাম বলেন, বুধবার মধ্য রাত থেকে চাঁদপুর থেকে সকল রুটে চলাচল শুরু হয়েছে। এরপর সকাল ৬ টা থেকে চাঁদপুর ঘাট থেকে ঢাকার উদ্দেশ্য প্রথম লঞ্চ ছেড়ে যাবে। স্বাস্থ্যবিধি মেনে যেনো সকল যাত্রীবাহী ছাড়ে, তার জন্য আমি ঘাটে সর্বদা মনিটরিং করবো।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।