চাঁদপুর-ফরিদগঞ্জ সেতুর টোল বন্ধের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা সোমবার (১৬ আগস্ট) অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। সভা সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাসির সরোয়ার।

সভায় চাঁদপুর-ফরিদগঞ্জ রুটের চাঁদপুর সেতুর টোল মওকুপের বিষয়টি জোরালোভাবে তুলে আনেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের দৃষ্টি আকর্ষণ করলে প্রকৌশলী জানান, চলতি অর্থবছরে এটি ৩ বছরের জন্য ৮ কোটি ৮ লাখ টাকায় ইজারা দেয়া হয়ে গেছে।

জেলা প্রশাসক বলেন, চাঁদপুরবাসীর দীর্ঘদিনের গণদাবি, এটি টোল প্রথা উঠে যাক। এখন এটা ইজারা দিয়েছেন, তাই বলে টোল আদায় বিলুপ্ত করা যাবে না, তা ঠিক না। এ ব্যাপারে সচিব মহোদয়ের সাথে আমার কথা হয়েছে। তিনি বলেছেন, তোমরা জনপ্রতিনিধিদের ডিও নিয়ে এবং জনমানুষের দাবি উপস্থাপন করে আবেদন করো। আমরা দেখবো। তাই ইজারা দিলে জনস্বার্থের জন্য তা বাতিল করা যাবে না, এটি ঠিক না। তিনি খুব শীঘ্র এমন একটা আবেদন তৈরি করে এবং তার সাথে কি কি দরকার সেটা করার নির্দেশ দেন।

এ সময় চাঁদপুর জেলা পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় , চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, হাজীগঞ্জ পৌর মেয়র মাহবুবুল আলম লিপন, ফরিদগঞ্জ পৌর মেয়র আবুল খায়ের পাটওয়ারী, মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ ওয়াদুদ, ডিডি (এনএসআই) শাহ আরমান আহমেদ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী প্রমুখ বক্তব্য রাখেন। চাঁদপুর জেলার সকল উপজেলা নির্বাহী অফিসার ও অন্যান্য বিভাগের প্রধান সভায় যুক্ত ছিলেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।