চাঁদপুর মেঘনা নদী থেকে চোরাই গম জব্দ : আটক ১

শাওন পাটওয়ারী :
চাঁদপুরের মেঘনা নদীর মোহনা থেকে ৫০ কেজি ওজনের ১১৪ বস্তা চোরাই গম উদ্ধার করেছে কোস্টগার্ড টহল সদস্যরা। এ সময় চোরাই কাজের সাথে জড়িত আনোয়ার হোসেন (৪৫) নামের ব্যক্তিকে আটক এবং ট্রলার জব্দ করা হয়। এই ঘটনায় চাঁদপুর নৌ-থানায় মামলা হয়েছে।

শনিবার (৬ নভেম্বর) দুপুর আনুমানিক ১২টার দিকে কোস্টগার্ড গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করেন। রোববার (৭ নভেম্বর) তাকে চাঁদপুর আদালতে প্রেরণ করা হয়। আটক আনোয়ার হোসেন শহরের ৩নং কয়লাঘাট এলাকার জাব্বার রাঢ়ীর ছেলে। সেই এই চোরাকারবারির সাথে র্দীঘ বছর জড়িত বলে স্থানীয়রা অভিযোগ করেন।

জানা যায়, চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে ঢাকার উদ্দেশ্যে আসা জাহাজ থেকে দীর্ঘদিন এইভাবে বিভিন্ন খাদ্যদ্রব্য ও মালামাল চোরাই পথে বিক্রি হয় বলে অভিযোগ উঠেছে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক ব্যাক্তি জানান, মেঘনা মোহনা থেকে চোরাই মাল কেটে প্রায় সময়ই আনোয়ার বিক্রি করে থাকে। সে রেলওয়ের জায়গা অবৈধভাবে দখল করে ৩টি ঘর নির্মাণ করেছে। শহরের আক্কাছ আলী হাই স্কুলের পিছনে ৬নং ওয়ার্ডে। এছাড়াও সে শহরের বিভিন্ন স্থানে প্লাট বাসা ক্রয় করেছে বলে স্থানীয়রা জানান।

চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজাহিদুল ইসলাম বলেন, আটক ব্যক্তি আনোয়ার হোসেনকে সন্ধ্যায় কোস্টগার্ড নৌ-থানায় হস্তান্তর করে। রোববার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।